হ্যারি পটারের পুনর্মিলনীর বিষয়ে মুখ খুললেন রাউলিং

কালের কণ্ঠ প্রকাশিত: ২৯ আগস্ট ২০২২, ০৯:৪২

এ বছরের শুরুতে প্রিমিয়ার হওয়া ‘হ্যারি পটার’ এর পুনর্মিলনীর অংশ না হওয়ার বিষয়ে অবশেষে নীরবতা ভেঙেছেন হ্যারি পটারের স্রষ্টা, লেখিকা জে কে রাউলিং।


গত শনিবার ভার্জিন রেডিওতে লেখিকা ব্যাখ্যা করেছেন কেন তিনি ‘হ্যারি পটার’ এর ২০ তম বার্ষিকীর পুনর্মিলনীতে উপস্থিত না, যেটি ১ জানুয়ারী এইচবিও ম্যাক্সে আত্মপ্রকাশ করেছিল এর প্রধান চরিত্রগুলোর সঙ্গে।  


উপস্থাপক গ্রাহাম নর্টনের সঙ্গে কথা বলার সময় রাউলিং বলেছেন, ‘‘আমাকে এটিতে থাকতে বলা হয়েছিল এবং আমি সিদ্ধান্ত নিয়েছিলাম যে আমি এটি করতে চাই না। আমি ভেবেছিলাম এটি বইয়ের চেয়ে বেশি চলচ্চিত্র সম্পর্কে আয়োজিত।


কেউ  আমাকে নিষেধ করেনি কিংবা আমাকে নিমন্ত্রণ জানোতেও ভুল করেনি। বরং আমাকে এটি করতে বলা হয়েছিল এবং আমিই সিদ্ধান্ত নিয়েছিলাম না করার জন্য। ’’


অনেকেই মনে করেন এই ‘ বিশেষ পুনর্মিলনী’ থেকে রাউলিংয়ের অনুপস্থিতির কারণ ছিল তাঁর সেই ‘ট্রান্সফোবিক টুইট’ বিতর্ক, যেখানে হ্যারি পটার চলচ্চিত্রের কলাকুশলীরাও দ্বন্দ্বে জড়িয়ে পড়েছিলেন। ২০২০ সালে লেখিকা অনলাইনে অনেক কঠিন প্রতিক্রিয়া পেয়েছিলেন যখন তিনি একাধিক টুইটের মাধ্যমে হিজড়া-বিরোধী মনোভাবকে সমর্থন করেছেন। যদিও তিনি অস্বীকার করে বলেছেন যে নারীবাদ সম্পর্কে তাঁর মতামত ‘ট্রান্সফোবিক’ নয় এবং তাঁর ওয়েবসাইটে প্রকাশিত একটি প্রবন্ধে নিজের বিতর্কিত মতামত বিস্তারিতভাবে প্রকাশ করেছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us