রাতে ফার্মেসি খোলা রাখা নিয়ে যা বলছেন ব্যবসায়ীরা

প্রথম আলো প্রকাশিত: ২৮ আগস্ট ২০২২, ১৮:০৫

বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্য আগামীকাল সোমবার থেকে সাধারণ ওষুধের দোকান রাত ১২টার মধ্যে ও হাসপাতালের সঙ্গে সংযুক্ত ওষুধের দোকান রাত ২টার মধ্যে বন্ধ করার নির্দেশনা দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। তবে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ওষুধের দোকান ২৪ ঘণ্টাই খোলা থাকবে। ডিএসসিসির সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করা হবে।


আজ রোববার পর্যন্ত এ বিষয়ে কোনো অগ্রগতির খবর জানা যায়নি। দক্ষিণ সিটি সূত্রে জানা গেছে, তাদের পক্ষ থেকে বিষয়টি পুনর্বিবেচনার কোনো উদ্যোগ এখনো নেওয়া হয়নি। দক্ষিণ সিটির মেয়র শেখ ফজলে নূর তাপস দেশে নেই। তিনি মঙ্গলবার ফিরতে পারেন। এরপর পুনর্বিবেচনার বিষয়টি তোলা হতে পারে।


এই পরিস্থিতিতে ওষুধের দোকান বন্ধ বা খোলা রাখার বিষয়ে কী ভাবছেন ওষুধের দোকানমালিকেরা। ব্যবসায়ীরা বলছেন, ডিএসসিসির এই সিদ্ধান্ত বাস্তবায়িত হলে সবচেয়ে বেশি সমস্যায় পড়বেন রোগী ও রোগীর স্বজনেরা। রাতে ছোট-বড় দুর্ঘটনা ঘটলে রোগীর জন্য ওষুধ পাওয়া নিয়ে দেখা দেবে বিড়ম্বনা। এতে জটিল অনেক রোগীর জীবন সংকটাপন্ন অবস্থায় পড়তে পরে।


বাংলাদেশ কেমিস্ট ও ড্রাগিস্ট সমিতির কেন্দ্রীয় কমিটির সহসভাপতি সৈয়দ হাসান নূর ইসলাম প্রথম আলোকে বলেন, ‘ডিএসসিসির পক্ষ থেকে দেওয়া গণবিজ্ঞপ্তিতে ফার্মেসির ব্যাপারে যেটা বলা হয়েছে, তা আমাদের নজরে এসেছে। তবে এটা আসলে বাস্তবসম্মত নয়। এ জন্যই হয়তো আরেকটি সিটি করপোরেশন এ ব্যাপারে কোনো বক্তব্য দেয়নি। আবার স্বাস্থ্যমন্ত্রী ফার্মেসি খোলা রাখার ব্যাপারে মতামত দিয়েছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us