You have reached your daily news limit

Please log in to continue


সূর্যের মতো জ্বলে উঠতে পারেন সূর্যকুমার যাদব

ল্যাপ শট, লেট কাট, আবার কিপারের মাথার ওপর দিয়ে র‌্যাম্প শট—সবই খেলতে পারেন সূর্যকুমার যাদব। এমন সব আন অর্থোডক্স শট খেলেন বলে ব্যাকরণসিদ্ধ শট খেলতে পারেন না, তা নয়। মাঠের চারপাশে সব ধরনের শট খেলতে পারেন বলেই না তাঁকেও বলা হচ্ছে ৩৬০ ডিগ্রি ব্যাটসম্যান!

এই তকমাটা সাম্প্রতিক সময়ে কার গায়ে লেগে ছিল, জানেন নিশ্চয়ই। কিছুদিন আগেই স্ট্রোক প্লের পরিধি আর ব্যাটসম্যানশিপের বিবেচনায় যাদবকে সেই ডি ভিলিয়ার্সের সঙ্গেই তুলনা করেছিলেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি রিকি পন্টিং। শুধু রিকি পন্টিংই নন, এরই মধ্যে সূর্যকুমার যাদবের সঙ্গী হয়েছে আরও অনেক গ্রেটের প্রশংসা।



ওয়াসিম আকরামসহ অনেক সাবেক ক্রিকেটারেরই এশিয়া কাপের ‘প্লেয়ার টু ওয়াচ’-এর তালিকায় আছেন সূর্যকুমার। এশিয়া কাপে প্রথম ম্যাচে মাঠে নামার আগেই তাই আলোচনায় সূর্যকুমার। এতটাই যে অনেকেই মনে করছেন, পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে তিনি হতে পারেন রোহিত শর্মার তুরুপের তাস।

সাম্প্রতিক ফর্মও তাঁর হয়ে কথা বলছে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ছোট ক্যারিয়ারে দুর্দান্ত পারফর্ম করে চলেছেন সূর্যকুমার। ভারতের হয়ে ২৩টি টি-টোয়েন্টি খেলে গড় ৩৭.৩৩। আসল মহিমা স্ট্রাইক রেটে, যা চোখ কপালে তুলে দেওয়ার মতো...১৭৫.৪৫! আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে দুই নম্বরে উঠে আসাও সূর্যকুমারের সূর্যের মতো তেজ বিকিরণ করার প্রমাণ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন