বন্যায় তো বটেই, যুদ্ধ বাঁধলেও সভা-সমাবেশ হবে: ইমরান খান

ঢাকা পোষ্ট প্রকাশিত: ২৮ আগস্ট ২০২২, ১৬:৩৮

টানা দুই মাস ধরে বড় ধরনের বন্যা মোকাবিলা করছে পাকিস্তান। ভয়াবহ এই বন্যায় ইতোমধ্যেই এক হাজারেরও বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। এই অবস্থার মধ্যেই পাকিস্তানের রাজনীতিতেও বইছে উত্তাপ। এমনকি বন্যার মধ্যেও নিয়মিত সভা-সমাবেশ করছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধী রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান।


অবশ্য দুর্যোগময় এই পরিস্থিতিতে সমাবেশ করা নিয়ে প্রশ্ন উঠলেও নিজের অবস্থানেই অনড় ইমরান খান। শনিবার (২৭ আগস্ট) তিনি বলেছেন, তিনি ‘হাকিকি আজাদী’র (প্রকৃত স্বাধীনতা) জন্য লড়াই করছেন, যা তাপপ্রবাহ, বন্যা এবং এমনকি যুদ্ধ বাঁধলেও অব্যাহত থাকবে। রোববার (২৮ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন।



শনিবার পাঞ্জাব প্রদেশের ঝিলাম শহরে একটি জনসমাবেশে ভাষণ দেওয়ার সময় পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী ‘পিটিআইয়ের বিরুদ্ধে পরিকল্পিত প্রচারণা’ চালানোর জন্য প্রতিদ্বন্দ্বী দলগুলোর নিন্দা জানান।


সেখানে ইমরান খান বলেন, ‘সংবাদপত্র, বন্ধুত্বপূর্ণ মিডিয়া, সাংবাদিক এবং একটি বিশেষ মিডিয়া হাউসের মাধ্যমে (পিটিআইয়ের বিরুদ্ধে) একটি ব্যাপক প্রচারণা চালানো হচ্ছে যা সর্বদা চোরদের স্বার্থ রক্ষা করে। তারা বলছে, এটা সমাবেশ করার সময় নয়।


তবে দুর্যোগের এই সময়ে রাজনীতিতে মগ্ন থাকার বিষয়টি অস্বীকার করে ইমরান বরং রাজনীতির পরিবর্তে এটিকে ‘হাকিকি আজাদীর লড়াই’ বলে অভিহিত করেছেন। তিনি বলেছেন, ‘আমি এই চোরদের বিরুদ্ধে যুদ্ধ করছি যারা গত ৩০ বছর ধরে দেশ লুট করেছে। আইনের শাসন ফিরিয়ে আনার জন্য লড়াই করছি। আমি এমন একটা দেশের জন্য লড়ছি যেটা একটা ইসলামিক কল্যাণ রাষ্ট্র হওয়ার কথা ছিল।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us