দুর্ঘটনার পরেও বিআরটি প্রকল্পে নেই নিরাপত্তা বেষ্টনী, ঝুঁকি নিয়েই চলাচল

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ২৭ আগস্ট ২০২২, ০৮:৪৮

ভয়াবহ দুর্ঘটনার পরেও বাস র‌্যাপিড ট্রানজিট-বিআরটি প্রকল্প কাজের আশপাশে সুরক্ষামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়নি বলে অভিযোগ করেছেন সড়কে চলাচলকারী বিভিন্ন পরিবহনের চালক ও সাধারণ যাত্রীরা। এ অবস্থায় ঝুঁকি নিয়েই ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চলাচল করছে বিভিন্ন পরিবহন। ভারী যন্ত্রপাতি উঠানামা, ঝুঁকিপূর্ণ ও উন্মুক্ত অবস্থায় গার্ডার ও অন্যান্য নির্মাণ উপকরণ সংরক্ষণ করায় আবারও যেকোনও সময় দুর্ঘটনার শঙ্কায় রয়েছেন সাধারণ মানুষ। 


সুরক্ষা ব্যবস্থা না থাকায় সম্প্রতি অল্প সময়ের ব্যবধানে দুটি দুর্ঘটনায় ছয় জন নিহত ও কমপক্ষে তিন জন আহত হওয়ার ঘটনা সংঘটিত হয়েছে বলে অভিযোগ করেছেন স্থানীয়রা।  


এদিকে গত বুধ ও বৃহস্পতিবার মহাসড়কের বিভিন্ন এলাকায় বিআরটি প্রকল্পের চলমান কাজ পরিদর্শনে গিয়ে দেখা যায়, যানবাহনের গতি নিয়ন্ত্রণের জন্য সড়কের ওপর রোড ডিভাইডারের কাটা অংশ ফেলে রাখা হয়েছে। গার্ডার, স্লাব সড়কের পাশে উন্মুক্তভাবে রাখা হয়েছে। ইট, বালু, সিমেন্ট, রডসহ নানা নির্মাণসামগ্রীও উন্মুক্ত অবস্থায় ফেলে রাখা হয়েছে। এছাড়া ঝুঁকিপূর্ণ স্থানগুলোতে নিরাপত্তা বেষ্টনী দেখা যায়নি। ঢাকার আব্দুল্লাহপুর থেকে গাজীপুরের শিববাড়ি মোড় পর্যন্ত চলছে বিআরটি প্রকল্পের এ কাজ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us