ইডেনের 'ডন' রিভা

সমকাল প্রকাশিত: ২৬ আগস্ট ২০২২, ১০:২৫

বিতর্কিত কর্মকাণ্ডের জন্য সাম্প্রতিক সময়ে আলোচনা-সমালোচনার মধ্যে রয়েছে রাজধানীর ইডেন সরকারি মহিলা কলেজ শাখা ছাত্রলীগ। বিশেষ করে শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভাকে নিয়ে চলছে তুমুল বিতর্ক। তিনি রয়েছেন সমালোচনার কেন্দ্রবিন্দুতে। তবে এতে যেন তাঁর কিছুই যায় আসে না। গত শুক্রবার ছাত্রী নির্যাতনের ঘটনায় ক্ষমা চাওয়ার ঠিক চার দিনের মাথায় গত মঙ্গলবার রিভার বিরুদ্ধে দুই ছাত্রীকে বিবস্ত্র করে ভিডিও ভাইরাল করার হুমকি দেওয়ার অভিযোগ ওঠে।


অন্যদিকে, এসব ঘটনার পরও কেন্দ্রীয় ছাত্রলীগ হাত গুটিয়ে আছে। রিভার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া তো দূরের কথা, এত বড় ঘটনার পর তাঁকে নূ্যনতম কারণ দর্শানোর নোটিশ পর্যন্ত দেওয়া হয়নি। এ ঘটনা ছাড়াও অতীতে অনেক বিতর্কিত কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকলেও কোনো ধরনের ব্যবস্থা না নেওয়ায় রিভা আরও বেপরোয়া হয়ে উঠেছেন বলে অনেকেই মনে করেন।


জানা যায়, তামান্না জেসমিন রিভা ইডেন কলেজের মার্কেটিং বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। এক যুগ ধরে তিনি ইডেনের ছাত্রীনিবাসে থাকেন। এখন থাকেন কলেজের বঙ্গমাতা ছাত্রীনিবাসের ১১০৭ নম্বর কক্ষে। এ বছরের ১৩ মে তিনি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পান। সাধারণ সম্পাদকের দায়িত্ব পান রাজিয়া সুলতানা। তাঁদের দু'জনের মধ্যে রাজনৈতিক বিরোধ রয়েছে এবং তাঁরা কলেজে ছাত্রলীগের পৃথক দুটি পক্ষ নিয়ন্ত্রণ করেন। ইডেন কলেজে ছাত্রলীগ নেত্রীদের সিট ব্যবসা বহু পুরোনো। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us