You have reached your daily news limit

Please log in to continue


কান্না থামছে না ভারতে উদ্ধার ১১৪ বাংলাদেশি জেলের

দেশে ফিরতে চান ভারতীয় পানিসীমায় উদ্ধার হওয়া ১১৪ জন বাংলাদেশি জেলে। ভারতে তাদের থাকা-খাওয়া ও চিকিৎসার সু-ব্যবস্থা সত্ত্বেও পরিবার-পরিজনের জন্য ও সমুদ্রে ডুবে যাওয়ার ভয়াবহ মুহূর্তের কথা স্মরণ করে তাদের কান্না থামছে না।


গত শুক্রবার বঙ্গোপসাগর উত্তাল হয়ে ওঠায় গভীর সমুদ্রে দুর্ঘটনাগ্রস্ত হয় ভারত ও বাংলাদেশের একাধিক জেলে ট্রলার। দীর্ঘ সময় পানিতে ভাসতে ভাসতে সাগরের বিভিন্ন পয়েন্ট দিয়ে ভারতীয় পানি সীমায় প্রবেশ করেন এই ১১৪ বাংলাদেশি জেলে। ওই সময় মৃত্যুমুখ থেকে তাদের উদ্ধার করেন ভারতীয় জেলে, নৌসেনা, ভারতীয় কোস্টগার্ড এবং বন বিভাগের কর্মকর্তারা।


জানা যায়, উদ্ধার হওয়া বাংলাদেশি ১১৪ জেলের প্রত্যেকেই পশ্চিমবঙ্গের কাকদ্বীপ ব্লকের সুপার স্পেস্যালিটি হাসপাতাল ও পূর্ব মেদিনীপুর জেলা হাসপাতালে প্রাথমিক চিকিৎসাসেবা নিয়েছেন। যদিও তাদের মধ্যে ৯ জন এখনও চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। বর্তমানে শারীরিকভাবে সুস্থ জেলেদের ৩৩ জনকে পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগনা জেলার ওয়েস্ট বেঙ্গল ইউনাইটেড ফিশারম্যান অ্যাসোসিয়েশন ও কাকদ্বীপ ওয়েলফেয়ার ফিশারম্যান অ্যাসোসিয়েশনের তত্ত্বাবধানে কাকদ্বীপ এলাকায় রামকৃষ্ণ মিশনের অধীনে থাকা একটি সরকারি ত্রাণ শিবিরে রাখা হয়েছে। বাকি ৭২ জনকে রাখা হয়েছে পূর্ব মেদিনীপুর জেলার হলদিয়াতে আরেকটি ত্রাণ শিবিরে। প্রশাসন সূত্রে জানা যায়, অসুস্থ নয় জেলে সুস্থ হয়ে উঠলে তাদের ও এই ত্রাণ শিবিরে যোগ দেওয়ার কথা। ত্রাণ শিবিরেরই তাদের পর্যাপ্ত খাদ্য ও পোষাকের ব্যবস্থা করা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন