‘বন্ধু’ ডরসিকেও মামলায় জড়াতে চান ইলন মাস্ক

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ২৩ আগস্ট ২০২২, ১৫:৪৬

টুইটারের সাবেক প্রধান নির্বাহী ও সমসাময়িক প্রযুক্তি উদ্যোক্তা জ্যাক ডরসিকে আইনি নোটিশ পাঠিয়েছেন ইলন মাস্ক। মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মটির সঙ্গে আইনি লড়াইয়ের অংশ হিসেবে আদালতে ডরসির সাক্ষ্য চান প্ল্যাটফর্মটির সম্ভাব্য ক্রেতা।


চার হাজার চারশ কোটি ডলারে টুইটার কিনতে কোম্পানির পরিচালনা পর্ষদের সঙ্গে সমঝোতা চুক্তি করেছিলেন মাস্ক। সেই চুক্তি থেকে এখন বেরিয়ে আসার হুমকি দিয়েছেন তিনি; ঘটনা গড়িয়েছে আদালত পর্যন্ত। মাস্কের অভিযোগ, প্ল্যাটফর্মে উপস্থিত বট অ্যাকাউন্টের সংখ্যা নিয়ে সঠিক তথ্য দিচ্ছে না টুইটার, স্বাধীনভাবে যাচাইয়ের জন্য প্রয়োজনীয় তথ্য-উপাত্তও সরবরাহ করছে না কোম্পানিটি।


অন্যদিকে মাস্কের বিরুদ্ধে চুক্তিভঙ্গের অভিযোগ এনে মামলা করেছে টুইটার। দুই পক্ষ আদালতের বাইরে সমঝোতায় না পৌঁছালে যুক্তরাষ্ট্রের ডেলাওয়্যারের আদালতে মামলার শুনানি শুরু হবে অক্টোবর মাসে।


টুইটার আশা করছে, সমঝোতা চুক্তির শর্ত অনুযায়ী শেয়ার প্রতি ৫৪ ডলার ২০ সেন্ট দিতে মাস্ককে বাধ্য করবে আদালত।


কিন্তু মামলার শুনানী শুরু হওয়ার আগেই প্রস্তুতির অংশ হিসেবে নিজের বন্ধু জ্যাক ডরসিকে আদালতে সাক্ষ্য দিতে আইনি নোটিশ পাঠিয়েছেন মাস্ক। দুইবার টুইটারের প্রধান নির্বাহীর দায়িত্ব পালন করেছেন কোম্পানির সহ-প্রতিষ্ঠাতা ডরসি; ২০২২ সালের শেয়ারহোল্ডার্স মিটিং পর্যন্ত বোর্ডেও ছিলেন তিনি। মাস্ক টুইটার কেনার প্রস্তাব দেওয়ার পর বন্ধুর সমর্থনে টুইটও করেছিলেন ডরসি।

বিবিসি জানিয়েছে, টুইটার যে বট অ্যাকাউন্টের সংখ্যা নিয়ে সঠিক তথ্য দিচ্ছে না, আদালতে সেটি প্রমাণ করতে ডরসির বক্তব্য সহায়তা করবে বলে আশা করছেন মাস্ক।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us