গ্রাহক ঠকানোর অভিযোগে ৫০০ কোটি পাউন্ডের মামলায় সনি

আজকের পত্রিকা প্রকাশিত: ২৩ আগস্ট ২০২২, ১৫:৩৪

গেমিং বাজারে গ্রাহকদের কাছ থেকে অতিরিক্ত অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে সনি প্লেস্টেশনের বিরুদ্ধে যুক্তরাজ্যে ৫০০ কোটি পাউন্ডের মামলা করা হচ্ছে। গেমিং প্ল্যাটফর্মটির বিরুদ্ধে একসঙ্গে আইনি পদক্ষেপ নিচ্ছেন দেশটির প্রায় ৯০ লাখ গ্রাহক। 


বিবিসির প্রতিবেদনে জানা যায়, সনি প্লেস্টেশনের বিরুদ্ধে এই সমষ্টিগত পদক্ষেপের নেতৃত্বে রয়েছেন ভোক্তা অধিকার বিষয়ে দক্ষ আইনজীবী অ্যালেক্স নিল। 


গেমিংয়ের বাজারে ক্ষমতার অপব্যবহার করে গেম নির্মাতা ও প্রকাশকদের ওপর অন্যায্য শর্ত আরোপ করে সনি, যে কারণে বাড়তি অর্থ দিতে হতো গ্রাহকদের। এর ফলে আইন লঙ্ঘনের অভিযোগ এসেছে কোম্পানিটির বিরুদ্ধে। 


প্রতিটি ডিজিটাল গেম ও প্লেস্টেশন স্টোর থেকে কেনা গেমে ৩০ শতাংশ বেশি অর্থ নিয়ে ‘গ্রাহক ঠকানোর’ বিষয়টি উল্লেখ আছে ওই আইনি অভিযোগে। অভিযোগ অনুযায়ী, ডিজিটাল গেমিংয়ে গত ছয় বছরে গ্রাহকদের কাছ থেকে প্রায় ৫০০ কোটি পাউন্ড হাতিয়ে নিয়েছে কোম্পানিটি। গ্রাহকপ্রতি আনুমানিক ক্ষতির পরিমাণ ৬৭ থেকে ৫৬২ পাউন্ড পর্যন্ত। 


মামলার নেতৃত্বে থাকা অ্যালেক্স নিল বলেছেন, ‘সনি প্লেস্টেশনের খেলা এবার শেষ। এই আইনি পদক্ষেপের মাধ্যমে আমি যুক্তরাজ্যের লাখ লাখ মানুষের পক্ষে দাঁড়িয়েছি, যাঁরা এত দিন ইচ্ছার বিরুদ্ধে অতিরিক্ত অর্থ পরিশোধ করেছেন।’ 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us