আদালত অবমাননার অভিযোগে ইমরানের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া শুরু হচ্ছে

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২৩ আগস্ট ২০২২, ১১:৫০

আদালত অবমাননার অভিযোগে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া শুরু করতে যাচ্ছেন ইসলামাবাদ হাইকোর্ট। সোমবার (২২ আগস্ট) এ-সংক্রান্ত একটি নোটিশ গ্রহণ করেন আদালত।


জেলা ও দায়রা জজ জেবা চৌধুরীকে হুমকির অভিযোগে ইমরান খানের বিরুদ্ধে আদালত অবমাননার নোটিশ জারির সিদ্ধান্ত নেন ইসলামাবাদ হাইকোর্ট। আদালতের রেজিস্ট্রার বিষয়টি উত্থাপন করেন। এতে সম্মতি দেন অন্য বিচারকরাও। পরে আদালত এ সিদ্ধান্ত নেন।


বিচারপতি মোহসিন আখতার কায়ানি, বিচারপতি বাবর সাত্তার ও বিচারপতি মিয়াঙ্গুল হাসান আওরঙ্গজেবের সমন্বয়ে গঠিত বৃহত্তর বেঞ্চে ইমরান খানের বিরুদ্ধে আদালত অবমাননার মামলার শুনানি হবে। মঙ্গলবার (২৩ আগস্ট) এ শুনানি শুরু হতে পারে।


বিচারক ও পুলিশ কর্মকর্তাদের হুমকি দেওয়ার অভিযোগে পিটিআই চেয়ারম্যানের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে মামলার একদিন পর আদালত অবমাননার অভিযোগে আইনি প্রক্রিয়া শুরুর এ সিদ্ধান্ত এলো। সন্ত্রাস দমন আইনের ওই মামলায় সোমবার হাইকোর্ট ২৫ আগস্ট পর্যন্ত তার জামিন মঞ্জুর করেন।


শনিবার (২০ আগস্ট) ইসলামাবাদের এফ-৯ পার্কে বক্তৃতা দেওয়ার সময় সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ঊর্ধ্বতন এক পুলিশ কর্মকর্তা, এক নারী বিচারক, রাষ্ট্রীয় প্রতিষ্ঠান এবং আমলাতন্ত্রকে প্রকাশ্যে হুমকি দিয়েছেন বলে অভিযোগ আনা হয়েছে।


এদিকে, ইমরান খান গ্রেফতার হতে পারেন এমন আশঙ্কায় শীর্ষ নেতারা দলের কর্মী-সমর্থকদের রাস্তায় নামার আহ্বান জানান রোববার।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us