গ্রেপ্তার এড়াতে হাইকোর্টের দ্বারস্থ ইমরান খান, নেতা-কর্মীরা রাজপথে

প্রথম আলো প্রকাশিত: ২২ আগস্ট ২০২২, ১৪:৫৭

সন্ত্রাস দমন আইনে করা মামলায় গ্রেপ্তার এড়াতে ইসলামাবাদ হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তাঁকে গ্রেপ্তার করা হতে পারে, এমন খবরে রাজপথে নেমে এসেছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা-কর্মীরা। খবর জিও নিউজের।


অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবং ইসলামাবাদ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের হুমকি দেওয়ার অভিযোগে গতকাল রোববার রাতে মামলাটি করা হয়। গত শনিবার এক সমাবেশে পিটিআই চেয়ারম্যান এই হুমকি দিয়েছিলেন।


সাবেক এই প্রধানমন্ত্রীর পক্ষে পিটিআইয়ের আইনজীবী ফয়সাল চৌধুরী ও বাবর আওয়ান জামিনের আবেদন করেন। আবেদনে বলা হয়, যখনই তলব করা হবে, আদালতে হাজির হতে প্রস্তুত আছেন ইমরান খান।


ইমরানকে গ্রেপ্তারে প্রধানমন্ত্রীর অনুমতি চেয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়


মামলার পর ইমরান খানকে গ্রেপ্তারে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের দপ্তরের লিখিত অনুমোদন চেয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। দ্য নিউজের বরাত দিয়ে জিও নিউজ এ কথা জানিয়েছে।


সূত্রগুলো বলছে, পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) নেতৃত্বাধীন ক্ষমতাসীন জোটের শরিকদের সবার মতামতের ভিত্তিতে ইমরান খানকে গ্রেপ্তারের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে ইমরানকে গ্রেপ্তারের বিরোধিতা করেছেন জোটের শরিক পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) নেতা ও সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি। তাঁর মতে, এতে ক্ষমতাসীন জোট রাজনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হবে।


এদিকে, ইমরান খানকে গ্রেপ্তারের বিষয়ে ক্ষমতাসীন জোটের শরিক পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্টের (পিডিএম) সভাপতি মাওলানা ফজলুর রহমান স্পষ্ট করে কিছু বলেননি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us