ইউরোপের আদলে বাংলাদেশের ফুটবল সূচি

প্রথম আলো প্রকাশিত: ২২ আগস্ট ২০২২, ১৪:৫৫

ইউরোপের ফুটবলে কোনো টুর্নামেন্টের সব খেলা একসঙ্গে হয়ে যায় না। লিগের ফাঁকে ফাঁকে টুর্নামেন্টের খেলা হয়। ইংল্যান্ডে যেমন এফএ কাপ বা স্পেনের কোপা দেল রে। বাংলাদেশেও এবার ইউরোপের ধাঁচে ঘরোয়া ফুটবলের সূচি করা হচ্ছে।


নতুন মৌসুমের দ্বিতীয় টুর্নামেন্ট ফেডারেশন কাপের খেলা একসঙ্গে একবারে হয়ে যাবে না, লিগের ফাঁকে ফাঁকে হবে। নতুন মৌসুম নিয়ে বাফুফের খসড়া পরিকল্পনায় তেমন উদ্যোগই নেওয়া হয়েছে।


এ প্রসঙ্গে বাফুফের জ্যেষ্ঠ সহ–সভাপতি ও পেশাদার লিগ কমিটির সভাপতি সালাম মুর্শেদী কাল প্রথম আলোকে বলেছেন,‌‌‌ ‘ইউরোপে যে ধারায় ঘরোয়া ফুটবল চলে, আমরা সেটা এবার অনুসরণ করতে চাই। ফেডারেশন কাপটা এবার আমরা একবারে করে ফেলব না। লিগের ফাঁকে ফাঁকে খেলা চালাব।


টুর্নামেন্টের খেলা একটানা চালালে ২০–২৫ দিন সময় লেগে যায়। এই সময়টা আমরা বাঁচাব। তাতে ফেডারেশন, ক্লাব সবার জন্যই ভালো হবে।’ এরপর যোগ করেন, ‘আমরা ঘরোয়া ফুটবলের কাঠামোটা এবার একটু আধুনিক করছি। সময়ের প্রয়োজনেই এটা করা।’

বৃষ্টির সময়টা এড়াতে আগামী জুন–জুলাইয়ের আগেই সব খেলা শেষ করার পরিকল্পনা বাফুফের। খসড়া পরিকল্পনায় অক্টোবরের পুরো মাস রাখা হয়েছে দলবদলের জন্য। নভেম্বরে শুরু হবে মৌসুমসূচক টুর্নামেন্ট স্বাধীনতা কাপ। বিশ্বকাপের সময়ও এই টুর্নামেন্টের খেলা চলাতে আগ্রহী বাফুফে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us