পদ্মার ১৫ কেজির পাঙাশ ১৮ হাজারে বিক্রি

প্রথম আলো প্রকাশিত: ২২ আগস্ট ২০২২, ১৩:৪৩

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় পদ্মা নদীতে জেলেদের জালে প্রায় ১৫ কেজি ওজনের একটি পাঙাশ মাছ ধরা পড়েছে। পরে মাছটি ১৮ হাজার টাকায় এক ব্যবসায়ী কিনে নিয়েছেন। আজ সোমবার সকাল ৭টার দিকে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ৭ নম্বর ফেরিঘাট এলাকায় পদ্মা নদীতে পাবনার জেলে কৃষ্ণ হালদারের জালে মাছটি ধরা পড়ে।


মাছটি বিক্রির জন্য সকাল ৯টার দিকে দৌলতদিয়া ঘাটে আনলে নিলাম থেকে ১ হাজার ১৫০ টাকা কেজি দরে ১৭ হাজার ২৫০ টাকায় কিনে নেন সেখানকার মাছ ব্যবসায়ী চান্দু মোল্লা।


জেলে কৃষ্ণ হালদার বলেন, আজ ভোরে অন্য জেলেদের সঙ্গে নিয়ে পদ্মায় মাছ ধরতে যান তিনি। সকাল ৭টার দিকে নদীতে জাল ফেলার পর সেটি নৌকায় তুলছিলেন। পরে জাল তোলার পর বড় পাঙাশটি দেখতে পান। অনেক দিন পর বড় পাঙাশ পেয়ে তাঁরা বেশ খুশি হয়েছেন।


ব্যবসায়ী চান্দু মোল্লা বলেন, বড় একটি পাঙাশ ধরা পড়ার খবর পেয়ে ফেরিঘাটে যান তিনি। সেখানে নিলাম থেকে মাছটি কেনেন। মাছটি ফেরিঘাটের পন্টুনের সঙ্গে রশি দিয়ে বেঁধে রাখা হয়েছে। পরে মুঠোফোনে যোগাযোগ করে ঢাকার এক ব্যবসায়ীর কাছে ১ হাজার ২০০ টাকা কেজি দরে ১৮ হাজার টাকায় মাছটি বিক্রি করেন তিনি।


গোয়ালন্দ উপজেলার ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ বলেন, বর্তমানে পদ্মা নদীতে পানি বেড়ে যাওয়ায় প্রচণ্ড স্রোত বইছে। বাতাসে নদী উত্তাল থাকায় বড় মাছ সেভাবে ধরা পড়ছে না। বেশ কয়েক দিন পর ১৫ কেজি ওজনের একটি পাঙাশ ধরা পড়ার খবরে জেলেদের পাশাপাশি তাঁরাও আনন্দিত। নদীতে পানি বেশি থাকলে পাঙাশ, রুই, কাতলা, বোয়ালসহ দেশীয় বড় প্রজাতির মাছ আরও ধরা পড়বে বলে তিনি আশা করেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us