টিকিটে লেখা বগি ছিল না ট্রেনে, অতঃপর...

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২১ আগস্ট ২০২২, ২১:৫৮

পরিবার নিয়ে ট্রেনে ঢাকায় যেতে টিকিট কেটেছিলেন রুহুল কুদ্দুস নামের এক ব্যক্তি। কিন্তু ট্রেনের সঙ্গে টিকিটে লেখা বগি সংযুক্ত নেই। তাই টিকিট কেটেও বগি খুঁজে না পেয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ দিয়েছেন তিনি। রোববার (২১ আগস্ট) দুপুরে লিখিত অভিযোগে তিনি টিকিট সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সহজ-সিনেসিস-ডিনসন জেডিকে অভিযুক্ত করেন।


একই সঙ্গে ট্রেনে কর্তব্যরত গার্ড (পরিচালক) ও টিটিইর (ট্রাভেল টিকিট এক্সামিনার) বিরুদ্ধেও অসহযোগিতার অভিযোগ আনা হয়। অভিযোগে মো. রুহুল কুদ্দুস উল্লেখ করেন, ১৮ আগস্ট ঢাকা যাওয়ার জন্য উপকুল এক্সপ্রেস ট্রেনের তিনটি টিকিট (একটি প্রাপ্ত ও দুটি অপ্রাপ্ত বয়স্ক) ক্রয় করেন। ব্রাহ্মণবাড়িয়া থেকে ঢাকা যাওয়ার টিকিট না পেয়ে তিনি নোয়াখালী-ঢাকার টিকিট কাটেন, যার বগি নম্বর ‘ছ’ ও সিট নম্বর ৩৩-৩৫।


১৮ আগস্ট ১১ ও ৬ বছর বয়সী দুই মেয়ে নিয়ে ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে এসে ‘ছ’ বগি খুঁজে না পেয়ে ‘চ’ বগিতে উঠেন। ট্রেনটি আশুগঞ্জ রেলওয়ে স্টেশনে যাত্রাবিরতি দিলে তিনি কর্তব্যরত গার্ডের সহযোগিতা চাইলে ‘ছ’ বগি সংযুক্ত নেই জানিয়ে তার কিছু করার নেই বলে জানান। পরে টিটিইর সহযোগিতা চাইলে তিনি পুলিশের ভয় দেখান। এ সময় তার দুই মেয়ে কান্না শুরু করে। এ অবস্থায় তিনি ট্রেনের ‘চ’ বগির একটি টয়লেটের সামনে দাঁড়িয়ে মেয়েদেরকে নিয়ে ঢাকায় আসেন। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ব্রাহ্মণবাড়িয়ার সহকারী পরিচালক মোহাম্মদ মেহেদী হাসান অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us