হাতিয়ায় মাছ ধরার ট্রলার ডুবে দুই জেলের মৃত্যু, নিখোঁজ ২

আজকের পত্রিকা প্রকাশিত: ১৯ আগস্ট ২০২২, ১৩:১৬

লঘুচাপের কারণে প্রচণ্ড ঝড়ের কবলে পড়ে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার নিঝুম দ্বীপ ইউনিয়নের পার্শ্ববর্তী বঙ্গোপসাগরের ধমারচর এলাকায় মাছ ধরার ট্রলার ‘এম বি সিরাজ’ ডুবে গেছে। এতে ট্রলারে থাকা ১৬ জেলের মধ্যে দুজন মারা গেছেন। ট্রলারের ১২ জেলে জীবিত উদ্ধার হলেও এ ঘটনায় এখনো নিখোঁজ রয়েছেন ২ জেলে।



আজ শুক্রবার সকাল ১০টার দিকে মাছ ধরার সময় ঝড়ের কবলে পড়ে ডুবে যায় ট্রলারটি। মারা যাওয়া জেলেরা হচ্ছেন-জাহাজমারা ইউনিয়নের আমতলি গ্রামের বাসিন্দা মাইন উদ্দিন (৪৫) ও নতুন সুখচর গ্রামের বাসিন্দা মো. রাফুল (২৫)। নিখোঁজ জেলেরা হচ্ছেন-শরীফ ও বেলাল।



নিহত জেলেদের উদ্ধারকারী লুৎফুল্লাহিল মজিব নিশান বিষয়টি নিশ্চিত করে জানান, কয়েকদিন আগে ১৬ জন জেলে নিয়ে মাছ ধরতে গভীর সমুদ্রে যায় এম বি সিরাজ নামের একটি ট্রলার। বৃহস্পতিবার গভীর রাত পর্যন্ত মাছ ধরা শেষ করে শুক্রবার ভোরে ঘাটের উদ্দেশ্যে যাত্রা করেন তাঁরা। সকাল ১০টার দিকে তাঁদের ট্রলারটি নিঝুম দ্বীপ এলাকার বঙ্গোপসাগরের ধমারচরে পৌঁছালে হঠাৎ প্রচণ্ড ঝড়ের কবলে পড়ে ডুবে যায় ট্রলারটি। এতে ট্রলারে থাকা ১৬ জেলে সাগরে পড়ে যায়। পরে পাশে থাকা ‘এম বি ইয়ামিন চৌধুরীর’ ট্রলারে ১২ জেলেকে জীবিত উদ্ধার করা হয়। জোয়ারের আঘাতে ডুবে যাওয়া ট্রলারটি পাশের একটি চরে গিয়ে আটকা পড়লে সেখান থেকে মাইন উদ্দিন ও রাফুলের মরদেহ উদ্ধার করা হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত নিখোঁজ ২ জনের কোন সন্ধান পাওয়া যায়নি। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us