এখনো সময় আছে, ‘নিরপেক্ষরা’ নীতি পর্যালোচনা করুন: ইমরান খান

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৯ আগস্ট ২০২২, ০৯:৫২

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান এখনো সময় আছে উল্লেখ করে নিরপেক্ষদের অর্থাৎ সামরিক বাহিনীকে নীতি পর্যালোচনা করার আহ্বান জানিয়েছেন। বৃহস্পতিবার (১৮ আগস্ট) তিনি এক বক্তব্যে এ আহ্বান জানান। ইসলামাবাদে এক সেমিনারে বক্তব্য দেওয়ার সময় ইমরান খান বলেন ‘আমি আজ নিরপেক্ষদের জিজ্ঞাসা করতে চাই ।


আপনারা কি জানেন দেশ কোন দিকে যাচ্ছে?’ তিনি আরও বলেন, ‘দেশ এবং অর্থনীতি কীভাবে উন্নতি করতে পারে যখন আপনি নিজেও জানেন না যে আগামী ২ থেকে ৩ মাসে কী ঘটবে’। ইমরান খান বলেন, রাজনৈতিক স্থিতিশীলতা অর্থনৈতিক উন্নয়নের পূর্বশর্ত এবং এটি সুষ্ঠু নির্বাচন ছাড়া হতে পারে না। পিটিআই চেয়ারম্যান সতর্ক করে বলেন অবিলম্বে ‘সঠিক সিদ্ধান্ত’ নেওয়া দরকার। তিনি আরও জোর দিয়ে বলেন যে তিনি বর্তমান সরকারকে মেনে নেওয়ার পরিবর্তে মৃত্যু বেছে নিতে পছন্দ করেন।


তিনি আরও বলেন, তিনি ক্ষমতায় আসার আগে, ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্স (আইএসআই) তাকে পিপিপি এবং পিএমএল-এন-এর দুর্নীতি সম্পর্কে বলতো। ইমরান খান বলেন, ‘আমি বিশ্বাস করতে শুরু করি যে তারা কাজ করবে কিন্তু তা হয়নি’। এসময় দেশের সার্বিক পরিস্থিতির কথাও তুলে ধরেন ইমরান খান। এদিকে, ইমরান খান ফয়সালাবাদ (আসন নম্বর ১০৮) থেকে উপনির্বাচনে অংশ নিতে চেয়েছিলেন। কিন্তু পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) তার মনোনয়নপত্র বাতিল করেছে। ইসিপি জানিয়েছে, ইমরান খানের সম্পদ বিবরণীতে দেওয়া তথ্য যথেষ্ট নয়। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us