বেতাগীতে উপজেলা ও পৌর বিএনপির কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ

প্রথম আলো প্রকাশিত: ১৮ আগস্ট ২০২২, ১৯:১৪

বরগুনার বেতাগী উপজেলা ও পৌর বিএনপির আহ্বায়ক কমিটি প্রত্যাখ্যান করে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন সংগঠনের একাংশের নেতা–কর্মীরা। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলার খাস কাছারি মাঠে এ বিক্ষোভ মিছিল করা হয়।


২ আগস্ট বেতাগী উপজেলা ও পৌর বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। পদবঞ্চিত নেতাদের অভিযোগ, কর্মিসভা থেকে পাঠানো তালিকা ও জেলা কমিটির সাংগঠনিক প্রতিবেদনের সুপারিশ বাদ দিয়ে কেন্দ্রীয় বিএনপির সহশ্রমবিষয়ক সম্পাদক ফিরোজ উজ জামানের পকেট কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটিতে ত্যাগী ও জ্যেষ্ঠ নেতা–কর্মীদের পদ-পদবি না দিয়ে টাকার বিনিময় পকেট কমিটি দেওয়া হয়েছে। তাঁরা এই কমিটি বাতিলের দাবি জানান।


বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন বেতাগী উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. শাহজাহান কবির। বক্তব্যে তিনি বলেন, কেন্দ্রীয় নেতা ফিরোজ উজ জামান এক সময় ছাত্রলীগ করতেন। বরগুনা জেলা বিএনপির আহ্বায়ক মাহবুবুল আলম ফারুক মোল্লা জাতীয় পার্টি থেকে এসে বিএনপিতে যোগদান করেছেন। তাঁরা ত্যাগী নেতা-কর্মীদের মূল্যায়ন করতে জানেন না। তাঁরা মোটা অঙ্কের টাকা ঘুষ নিয়ে বেতাগী উপজেলা ও পৌর বিএনপির কমিটি দিয়েছেন। ১১ সদস্যবিশিষ্ট উপজেলা আহ্বায়ক কমিটির সদস্যসচিবসহ পাঁচজনই বিতর্কিত আওয়ামীপন্থী।


প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন বেতাগী উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক এস এম নুরুল ইসলাম, সাবেক যুগ্ম আহ্বায়ক খন্দকার জলিলুর রহমান খান, উপজেলা যুবদলের সাবেক আহ্বায়ক মো. মিজানুর রহমান, আহ্বায়ক কমিটির সদস্য মো. ফারুক হোসেন প্রমুখ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us