You have reached your daily news limit

Please log in to continue


সূর্যকুমারকে ভিলিয়ার্সের সঙ্গে তুলনা করলেন পন্টিং

উইকেটের চারপাশে তো শট খেলা তো বটেই দুরূহ কোনেও সড়গড় হওয়ায় এবিডি ভিলিয়ার্সের নাম হয়ে গিয়েছিল 'মিস্টার ৩৬০ ডিগ্রি'। সূর্যকুমার যাদবের মাঝে এরকমই দক্ষতা দেখতে পাচ্ছেন রিকি পন্টিং। ভারতীয় এই ব্যাটসম্যানকে প্রশংসায় ভাসিয়েছেন সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক।

তারকার ভরা ভারতের হয়ে এ পর্যন্ত ২৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন সূর্যকুমার।  তাতে তার রেকর্ড চোখ ধাঁধানো।  ৩৭.৩৩ গড়ে করেছেন ৬৭২ রান। তার স্ট্রাইকরেট রীতিমতো অবিশ্বাস্য-  ১৭৫.৪৫!

আইপিএল দিয়ে স্বীকৃতি টি-টোয়েন্টিতে আলো ছড়ানো এই ডানহাতি ২১৭ ম্যাচে ৩১.৯৯ গড় আর ১৪৪.৫৯ স্ট্রাইকরেটে করে ফেলেছেন ৪ হাজার ৮৯৫ রান।  দুর্দান্ত এই নৈপুণ্যের জোরে ব্যাটারদের আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে তার অবস্থান এখন দুই নম্বরে।

আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ঝলক দেখান সূর্যকুমার। এই তরুণ জাতীয় দলে যেন আরও দুর্বার। আইসিসি রিভিউতে আলোচনায় সূর্যকুমারের প্রসঙ্গ আসতে পন্টিং যেন ভাসলেন স্তুতিতে,  'সূর্য ফর্মের তুঙ্গে থাকা এবিডি ভিলিয়ার্সের মতো মাঠের ৩৬০ ডিগ্রি জুড়ে রান করে। ল্যাপ শট, লেট কাট, কিপারের মাথার ওপর দিয়ে র‌্যাম্প শট যেমন খেলে, সোজা ব্যাটে বোলারের উপর দিয়েও উড়িয়ে দেয়।'

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন