কর্ণাটকে পোস্টার টানানো নিয়ে দুই সম্প্রদায়ের মধ্যে উত্তেজনা, ১৪৪ ধারা জারি

সমকাল প্রকাশিত: ১৫ আগস্ট ২০২২, ২১:৫৬

কর্ণাটেকের শিবামজ্ঞা জেলায় পোস্টার টানোনা নিয়ে দুই সম্প্রদায়ের সংঘর্ষের ঘটনায় এক ব্যক্তি ছুরিকাঘাতে আহত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। এই ঘটনায় অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ঘটনাস্থল ও এর আশপাশে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। 



পুলিশ জানিয়েছে, আহত ব্যক্তিকে ঘটনাস্থলের পাশের একটি হাসপাতালে নেওয়া হয়েছে। তার অবস্থা বর্তমানে স্থিতিশীল আছে। সোমবার এই খবর দিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।



এনডিটিভি জানায়, শিবামজ্ঞায় বিনায়ক দামোদর সাভারকরের ছবি সম্বলিত একটি পোস্টার টানায় এক সম্প্রদায়ের লোকজন। সাভারকরকে ভারতের ক্ষমতাসীন বিজেপি তাদের বড় আইকন মনে করে। অন্যদিকে অন্য একদল সেই পোস্টার নামিয়ে টিপু সুলতানের ছবি সম্বলিত একটি পোস্টার টানায়। টিপু সুলতান ইংরেজ শাসন বিরোধী বীর যোদ্ধা ছিলেন। 



দুই সম্প্রদায়ের মধ্যে এই  দুজনের ছবি সম্বলিত পোস্টার টানানো নিয়েই সংঘর্ষের সূত্রপাত হয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পোস্টার কেড়ে নেয়।  এ সময় জড়ো হওয়া জনতাকে  লাঠিচার্য করে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থলে পুলিশ দেশটির জাতীয় পতাকা উড়িয়ে দিয়েছে এবং  আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে। 


শিবামজ্ঞার জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা লক্ষ্মী প্রসাদ বলেন, আমরা ১৪৪ ধারা জারি করেছি। উত্তেজনা বৃদ্ধি পাচ্ছিল তাই আমরা লাঠিচার্য করি। আমরা জনতাকে সরিয়ে দেওয়ার চেষ্টা করেছি। এই ঘটনায়ই ওই ব্যক্তিকে ছুরিকাঘাত করা হয়েছে কি না আমরা তা খতিয়ে দেখছি। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us