You have reached your daily news limit

Please log in to continue


হোয়াটসঅ্যাপ গ্রুপে যোগ দেওয়ার আগেই গ্রুপের বার্তা পড়া যাবে

অনেক সময় বন্ধু বা সহকর্মীরা বিভিন্ন হোয়াটসঅ্যাপ গ্রুপে যোগ দিতে আমন্ত্রণ জানান। সম্পর্ক নষ্টের ভয়ে কার্যক্রম বা সদস্যদের পরিচয় সম্পর্কে নিশ্চিত না হয়েই বিভিন্ন গ্রুপের সদস্য হতে হয়। পরে গ্রুপের নীতিমালা বা সদস্যদের অবাঞ্ছিত বার্তা বিনিময়ের কারণে বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হতে হয়। এ সমস্যা সমাধানে যোগ দেওয়ার আগেই গ্রুপে বিনিময় করা বার্তা পড়ার সুযোগ চালু করছে হোয়াটসঅ্যাপ।

এ সুবিধা চালু হলে প্রশাসকেরা যেকোনো হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীকে গ্রুপে বিনিময় করা বার্তা পড়ার অনুমতি দিতে পারবেন। অর্থাৎ যোগ না দিয়েও গ্রুপের সদস্যদের বার্তাগুলো পড়া যাবে। ফলে গ্রুপের কার্যক্রম জেনে সদস্য হওয়ার সুযোগ মিলবে।

নতুন এ সুবিধা চালুর জন্য এরই মধ্যে কাজ শুরু করেছে হোয়াটসঅ্যাপ। এ জন্য নিজেদের ইন্টারফেসেও পরিবর্তন আনতে পারে মেটার মালিকানাধীন ইনস্ট্যান্ট মেসেজিং সেবাটি। প্রাথমিক পর্যায়ে থাকা এ সুবিধা কবে নাগাদ উন্মুক্ত করা হবে, সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি।

সম্প্রতি এক ফেসবুক পোস্টে হোয়াটসঅ্যাপের মূল প্রতিষ্ঠান মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ জানিয়েছেন, গোপনে গ্রুপ ত্যাগ করার সুবিধা চালু হবে হোয়াটসঅ্যাপে। এ সুবিধা কাজে লাগিয়ে হোয়াটসঅ্যাপের বিভিন্ন গ্রুপ থেকে বের হলেও অন্য সদস্যরা জানতে পারবেন না। ফলে গ্রুপ ত্যাগের কারণে বন্ধুদের কাছে বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হতে হবে না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন