রুশদির ওপর হামলার নিন্দা জানিয়ে খুনের হুমকি পেলেন জে কে রাউলিং

ঢাকা পোষ্ট প্রকাশিত: ১৪ আগস্ট ২০২২, ১৯:৩৮

ব্রিটিশ লেখক সালমান রুশদির ওপর হামলার নিন্দা জানিয়ে হত্যার হুমকি পেয়েছেন জনপ্রিয় কল্পকাহিনী ‘হ্যারি পটার’ সিরিজের লেখিকা জে কে রাউলিং। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে তাকে হত্যার হুমকি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।


এর আগে, শুক্রবার নিউইয়র্কের এক সাহিত্য আড্ডার মঞ্চে ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ লেখক সালমান রুশদি আক্রান্ত হন। যুক্তরাষ্ট্রের নিউ জার্সির ২৪ বছর বয়সী হাদি মাতার নামের এক যুবক সালমান রুশদির ওপর ছুরি হামলা চালান। হামলার শিকার বুকারজয়ী লেখক সালমান রুশদিকে একদিন পর ভেন্টিলেটর থেকে সরিয়ে নেওয়া হয়েছে। এছাড়া হামলায় আহত হওয়ার পর তিনি আবারও কথা বলতে পারছেন।



অতীতে তৃতীয় লিঙ্গের মানুষদের অধিকারের বিষয়ে মন্তব্য করে সমালোচনার মুখে পড়েছিলেন জে কে রাউলিং। শুক্রবার ৭৫ বছর বয়সী রুশদির ওপর হামলার ঘটনার নিন্দা জানিয়ে টুইট করেছিলেন জনপ্রিয় এই লেখিকা। টুইটে তিনি লিখেছিলেন, ভয়ঙ্কর খবর। এই মুহূর্তে খুব অসুস্থ বোধ করছি। আশা করছি তিনি সুস্থ আছেন।


এই পোস্টে একজন ব্যবহারকারী মন্তব্যের ঘরে লিখেছেন, ‘চিন্তা করবেন না। পরের টার্গেট আপনি।’ এই ব্যবহারকারী টুইটারে রুশদির ওপর হামলাকারী হাদি মাতারকে ‘বিপ্লবী শিয়া যোদ্ধা’ বলে প্রশংসা করেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us