You have reached your daily news limit

Please log in to continue


আমরা বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত, জবাবদিহির জন্যই বিক্ষোভ

সাংগঠনিক ছাত্ররাজনীতি নিষিদ্ধ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট)। এর মধ্য ছাত্রলীগের সাবেক নেতাদের ব্যানারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ‘আলোচনা ও দোয়া’ অনুষ্ঠানের বিরুদ্ধে বিক্ষোভটি কর্তৃপক্ষের কাছ থেকে জবাবদিহি আদায় করার জন্য করা হয়েছিল।

এসব কথা বলেছেন বুয়েটের শিক্ষার্থীরা। তাঁরা বলেছেন, গতকাল শনিবারের বিক্ষোভ কোনোভাবেই শোক দিবসের অনুষ্ঠানের বিরোধী ছিল না। ধর্ম-বর্ণ-রাজনৈতিক পরিচয়নির্বিশেষে বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত।

আজ রোববার দুপুরে 'বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত বুয়েটের সাধারণ শিক্ষার্থী' পরিচয়ে শিক্ষার্থীদের একটি অংশ ক্যাম্পাসের কেন্দ্রীয় মিলনায়তনে সংবাদ সম্মেলন করে এসব কথা বলেছেন।


গতকাল শনিবার বিকেলে বুয়েট মিলনায়তনের সেমিনার কক্ষে ‘বাংলাদেশ ছাত্রলীগ, বুয়েট-এর সাবেক নেতৃবৃন্দ’ ব্যানারে আয়োজিত এক কর্মসূচির বিরুদ্ধে বিক্ষোভ দেখান কয়েক শ শিক্ষার্থী। তাঁদের তোপের মুখে ছাত্রলীগের সাবেক নেতারা চলে যেতে বাধ্য হন। বুয়েট কর্তৃপক্ষের দাবি, কোনো রাজনৈতিক সংগঠনের ব্যানারে এ কর্মসূচি হবে, তা তাদের জানা ছিল না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন