মৃত্যুদণ্ড থেকে তরুণকে বাঁচাতে মেসির কাছে আবেদন

কালের কণ্ঠ প্রকাশিত: ১৪ আগস্ট ২০২২, ১৫:১০

ফুটবল ইতিহাসের অন্যতম সেরা খেলোায়াড় লিওনেল মেসি বর্তমানে সৌদি আরবের পর্যটনদূত। সেই জন্য একটি স্পর্শকাতর বিষয়ে মেসির কাছে হাত পেতেছে এক সৌদি পরিবার। মৃত্যুদণ্ডের মুখোমুখি এক তরুণের জীবন বাঁচাতে মেসিকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছে পরিবারটি। আর্জেন্টাইন তারকার প্রতি ওই পরিবারের আকুতি- মেসি যেন ওই মামলায় হস্তক্ষেপ করে ২০ বছরের ওই তরুণকে বাঁচান। 


মেসিকে দেওয়া চিঠিতে ফারাজের পরিবার লিখেছে, ‘বিনয়ের সঙ্গে আমরা আপনার দৃষ্টি আকর্ষণ করছি। আমাদের প্রিয় মোহাম্মদের দুর্দশা তুলে ধরতে আহ্বান করছি। ফারাজকে শিশু অবস্থায় আমাদের কাছ থেকে কেড়ে নেওয়া হয়েছে। সৌদি আরবের পর্যটনদূত হিসেবে আপনার অনেক প্রভাব আছে। আপনি কি সেটি একজন কিশোরের জীবন বাঁচাতে ব্যবহার করবেন?’ ফারাজের পরিবারের দাবি, ২০১৭ সালে বন্ধুদের সঙ্গে খেলা করার সময় তাকে ধরে নিয়ে যাওয়া হয়।


এরপরই তাকে প্রাপ্তবয়স্কদের কারাগারে নিয়ে জিজ্ঞাসাবাদ ও নির্যাতন করা হয়। দেশের সরকারের বিরোদ্ধে আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত হওয়ার অভিযোগে ফারাজকে গ্রেপ্তার করা হয়েছে। আদালত এখনো মামলার রায় দেননি, তবে বাদী ‘সম্ভাব্য সর্বোচ্চ শাস্তি’ই দাবি করেছে। এমনটিই উল্লেখ করা হয়েছে ওই চিঠিতে। চিঠিতে আরও বলা হয়েছে, ‘কারাগারের রক্ষীরা তাকে (ফারাজ) পিটিয়েছে, লাথি মেরেছে। মাঝে হাতের ওপর শিকল বেঁধে কয়েক ঘণ্টা রাখা হয়েছে। একজন শিশুর সঙ্গে কেউ এমন নির্দয় ও নিষ্ঠুর আচরণ কীভাবে করতে পারে?’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us