একটি গুরুত্বপূর্ণ সম্মিলন, আগামী নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য হতে হবে

যুগান্তর সম্পাদকীয় প্রকাশিত: ১২ আগস্ট ২০২২, ১১:২৬

বুধবার রাজধানীর একটি হোটেলে রাজনৈতিক ই-প্রশিক্ষণ প্ল্যাটফরম পলিটিক্সম্যাটারসডটকমবিডির উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।



ইউএসএইড এবং বেসরকারি আন্তর্জাতিক সংস্থা ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল আয়োজিত এ অনুষ্ঠানে দেশের রাজনৈতিক নেতৃত্বসহ ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস বক্তব্য রাখেন।


বক্তাদের প্রত্যেকে দেশে একটি সুষ্ঠু নির্বাচনের প্রয়োজনীয়তা তুলে ধরেন। অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, অব্যাহতভাবে নির্বাচনকে বর্জন ও প্রতিরোধের সংস্কৃতি লালন করলে গণতান্ত্রিক সমাজ হুমকির মধ্যে পড়ে। এ সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে। সব দলের অংশগ্রহণে আগামী নির্বাচন সুষ্ঠু হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।


অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, জনগণ যদি ভোট দিতে না পারে, ভোটের মাধ্যমে যদি প্রতিনিধি নির্বাচন করতে না পারে, তাহলে কোনো প্রক্রিয়ারই মূল্য থাকে না। তাই প্রথমে রাজনৈতিক দলগুলোর জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে। তা না হলে বর্তমান সংকটের সমাধান সম্ভব নয়।


জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য শামীম হায়দার পাটোয়ারী বলেন, সব রাজনৈতিক দল সুষ্ঠু নির্বাচনের প্রক্রিয়া তৈরিতে ব্যর্থ হয়েছে। অনুষ্ঠানে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস বলেন, এ দেশের কোনো দলের প্রতি তার দেশের রাগ বা অনুরাগ নেই। যুক্তরাষ্ট্র বাংলাদেশের বিশেষ কোনো দলকে আগেও সমর্থন করেনি, এখনো করে না। তিনি বলেন, স্থিতিশীলতা ও উন্নয়নের জন্য সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন সবচেয়ে জরুরি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us