সরবরাহকারীদের চীনের নিয়ম মানার আহ্বান অ্যাপলের

বণিক বার্তা প্রকাশিত: ০৮ আগস্ট ২০২২, ০৮:৩৫

প্রযুক্তিপণ্যের বাজার স্থিতিশীল রাখতে এবং যাচাই-বাছাইয়ের প্রক্রিয়া থেকে মুক্ত থাকার চীনের নিয়ম অনুসরণে সরবরাহকারীদের প্রতি আহ্বান জানিয়েছে প্রযুক্তি জায়ান্ট অ্যাপল। সম্প্রতি নিক্কেই এশিয়া প্রকাশিত এক প্রতিবেদন সূত্রে এ তথ্য জানা গিয়েছে।


্রপ্রতিবেদনের বরাত দিয়ে রয়টার্স প্রকাশিত খবরে বলা হয়, মার্কিন প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি ও কংগ্রেসের একটি প্রতিনিধি দলের তাইওয়ান সফরের পর যুক্তরাষ্ট্র ও চীনের মধ্যকার বাণিজ্য উত্তেজনা আরো বেড়েছে। অবগত সূত্রের বরাতে প্রতিবেদনে বলা হয়, চীন যে দীর্ঘমেয়াদে একটি নিয়ম কার্যকরের লক্ষ্যে কাজ করছে সে বিষয়ে সরবরাহকারীদের জানিয়েছে অ্যাপল; যেখানে তাইওয়ানে উৎপাদিত পণ্য বা যন্ত্রাংশে মেড ইন তাইওয়ান, চীন বা চাইনিজ তাইপে লেবেল লাগানোর নির্দেশনা দেয়া হয়েছে।


সংশ্লিষ্ট বিষয়ে অ্যাপলের সঙ্গে যোগাযোগ করা হলেও কোনো মন্তব্য পাওয়া যায়নি। আরেকটি প্রতিবেদনে বলা হয়, চীনে অ্যাপলের আইফোন অ্যাসেম্বলার প্রতিষ্ঠান পেগাট্রন কারখানায় যে উপাদান পাঠানো হয়েছে সেগুলো যাচাইয়ের জন্য দেশটির শুল্ক গোয়েন্দা কর্মকর্তাদের হাতে আটক রয়েছে। প্রতিবেদনের উত্তরে প্রতিষ্ঠানটি জানায়, চীনে অবস্থিত কারখানায় তাদের সার্বিক কার্যক্রম স্বাভাবিকভাবেই চলছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us