আজ জামিন পেলেন না পার্থ, আবেদন করলেন না অর্পিতা

প্রথম আলো প্রকাশিত: ০৫ আগস্ট ২০২২, ২১:৩০

পশ্চিমবঙ্গের বরখাস্ত হওয়া মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জামিন পেলেন না। আর জামিনের আবেদন করলেন না অর্পিতা। আজ শুক্রবার ১২ দিনের ইডি হেফাজত শেষে তাঁদের হাজির করা হয় কলকাতার নগর দায়রা আদালতের বিশেষ বিচারকের এজলাসে।


সেখানে পার্থর আইনজীবী জামিনের আবেদন জানালেও অর্পিতার আইনজীবীরা জামিনের আবেদন না জানিয়ে বলেছেন, অর্পিতা মুখার্জি কারাগারেই  থাকবেন। কারণ, তাঁর জীবন সংশয়ের আশঙ্কা রয়েছে।


আদালত শুনানি শেষে পার্থের জামিন আবেদন খারিজ করে তাঁকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠান। অর্পিতাকেও ১৪ দিনের জেল হেফাজতে রাখার আদেশ দেন।


আদালতে আজ পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী বলেন, পার্থ চট্টোপাধ্যায়ের বাসভবন বা তাঁর কোনো স্থাপনা বা হেফাজত থেকে কোনো অর্থ বা সোনা বা সম্পত্তি উদ্ধার করতে পারেনি ইডি। যা কিছু উদ্ধার হয়েছে, তা সবই অর্পিতা মুখার্জির হেফাজত থেকে। তা ছাড়া পার্থ-অর্পিতার নামে যেসব দলিল–দস্তাবেজ ইডি উদ্ধার করেছে, তা–ও সব নকল বলে আদালতে জানান পার্থর আইনজীবী। বলেন, পার্থ চট্টোপাধ্যায় এখন আর সরকারের কোনো পদে নেই। মন্ত্রিত্ব নেই। তিনি একজন সাধারণ মানুষ। তাঁর পালিয়ে যাওয়ার আশঙ্কা নেই। জামিন পেলে তিনি জামিনের শর্ত ভঙ্গ করবেন না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us