ইলিশে সয়লাব বাজার, তবুও দাম চড়া

ঢাকা পোষ্ট প্রকাশিত: ০৫ আগস্ট ২০২২, ১৭:১০

সাগরে ঝাঁকে ঝাঁকে ধরা পড়ছে ইলিশ। বাজারও সয়লাব ইলিশ মাছে, কিন্তু দামে কোনো কমতি নেই। বিক্রেতারা বলছেন, গত দুই দিনে কেজিপ্রতি ইলিশের দাম বেড়েছে দেড়শ থেকে দুইশ টাকা। 


এই অবস্থায় শুধু ইলিশের চেহারা দেখেই নিরাশ হয়ে ফিরতে হচ্ছে ক্রেতা সাধারণকে। তারা বলছেন, ভরা মৌসুমে বাজারে পর্যাপ্ত ইলিশ থাকা সত্ত্বেও দাম বাড়তি থাকার বিষয়টা ব্যবসায়ীদের কারসাজি ছাড়া কিছুই নয়।


শুক্রবার (৫ আগস্ট) সকালে রাজধানীর কারওয়ান বাজার রেলগেট মাছ বাজার ঘুরে এমন চিত্রই দেখা গেছে।


স্ত্রী-সন্তানদের আবদার মেটাতে বাজারে ইলিশ কিনতে এসেছেন ক্ষুদ্র ব্যবসায়ী সাজেদুর রহমান সাজু। অন্য দিনের তুলনায় ইলিশের বাড়তি দাম দেখে অনেকটাই হতাশ হয়েছেন তিনি।



দাম প্রসঙ্গে জানতে চাইলে সাজু বলেন, আজ মাছের দাম অনেক বেশি। কারওয়ান বাজারেও এত দাম, কল্পনা করতে পারিনি। গতকালও খিলগাঁও মাছের বাজারে গিয়েছিলাম সেখানেও এত দাম ছিল না। কিন্তু বড় বাজার হিসেবে কাওরানবাজারে মাছ কিনতে এসে অনেকটাই নিরাশ। অনেকক্ষণ ঘুরলাম, কিন্তু মাছ কিনতে পারলাম না।


তিনি বলেন, ভেবেছিলাম ইলিশ কিনে কাঁচা বাজারে যাব, কিন্তু ইলিশই তো কিনতে পারলাম না। আর কাঁচা বাজারে গিয়ে কী হবে! হঠাৎ করেই দাম কেন বেড়েছে সেই কারণও তারা বলছে না। তাদের সোজা উত্তর, নিলে নেন, না নিলে হাঁটেন।


ইলিশের বাজার দর সম্পর্কে কথা হয় মোহাম্মদ মুমিন নামক আরেক বেসরকারি চাকরিজীবীর সঙ্গে। তিনি বলেন, ইলিশের দাম আজকে এতো বেশি যে আমাদের ক্রয় ক্ষমতার মধ্যে নেই। দুইদিন আগেও বাজারে এসেছিলাম, এত দাম ছিল না। আজ মনে হচ্ছে কেজিপ্রতি দুই-আড়াইশ টাকা বেশি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us