You have reached your daily news limit

Please log in to continue


ভুল থেকে কবে শিখবেন ক্রিকেটাররা, প্রশ্ন সুজনের

সফরে যাওয়ার আগে বিসিবির নীতি-নির্ধারকদের মধ্য থেকে যারা বলেছিলেন, এই দল ৩-০ ব্যবধানে হারলেও হতাশ হবেন না; তাদের মুখেই এখন ‘ছি, ছি’ রব! এই সিরিজ হারকে অস্বাভাবিক জানিয়ে সব দায় ক্রিকেটারদের দিচ্ছেন খালেদ মাহমুদ সুজন।

জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি সিরিজ থেকে সিনিয়রদের বিশ্রাম দিয়ে তারুণ্যে আস্থা রেখেছিল বাংলাদেশ। লক্ষ্য ছিল নতুন ও তরুণদের পরখ করা। এই পরীক্ষিা-নিরীক্ষার পর্বে 'ফেইল' করেছে বাংলাদেশের টিম ম্যানেজমেন্টের পরিকল্পনা। ২-১ ব্যবধানে সিরিজ হেরেছে বাংলাদেশ। এই ফরম্যাটে প্রথমবারের মতো জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ হারলো দলটি।  

সফরে যাওয়ার আগে বিসিবির নীতি-নির্ধারকদের মধ্য থেকে যারা বলেছিলেন, এই দল ৩-০ ব্যবধানে হারলেও হতাশ হবেন না; তাদের মুখেই এখন 'ছি, ছি' রব! এই তালিকায় আছেন বিসিবি পরিচালক ও জাতীয় দলের টিম ডিরেক্টরের খালেদ মাহমুদ সুজনও। সফরের আগে হতাশ না হওয়ার কথা জানালেও সুজনের কণ্ঠেই এখন সবচেয়ে বেশি হতাশা ঝরছে। 

দলের সঙ্গে জিম্বাবুয়েতে থাকা জাতীয় দলের সাবেক এই অধিনায়ক বাংলাদেশের এমন পারফরম্যান্স কোনোভাবেই মেনে নিতে পারছেন না। এই সিরিজ হারের দায় সবটা ক্রিকেটারদের দিয়ে সুজন প্রশ্ন রেখেছেন, বাংলাদেশের ক্রিকেটাররা ভুল থেকে কবে শিক্ষা নেবেন, 'আমি খুব হতাশ। আমরা বারবার বলি নিজেদের ভুল থেকে শিক্ষা নিতে। কিন্তু আমরা কবে সে শিক্ষাটা নেব। আমি পুরোপুরি ক্রিকেটারদের দোষ দেব। তাদের প্রয়োগ সম্পূর্ণ ভুল ছিল।'

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন