‘গুজবে কান না দিয়ে ঠান্ডা মাথায় পুঁজিবাজারে বিনিয়োগ করুন’

ঢাকা পোষ্ট প্রকাশিত: ৩০ জুলাই ২০২২, ১৯:২৭

গুজবে কান না দিয়ে বিনিয়োগকারীদের ঠান্ডা মাথায় শেয়ারবাজারে বিনিয়োগ করার পরামর্শ দিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।


তিনি বলেন, জেনে বুঝে বিনিয়োগ করুন। যারা বেশি ঝুঁকি নিতে চান না, তারা মিউচুয়াল ফান্ডে এবং বন্ড মার্কেটে বিনিয়োগ করতে পারেন। বিনিয়োগের আগে এ সম্পর্কে বেসিক জ্ঞান অর্জন করতে হবে, স্মার্ট বিনিয়োগকারী হতে হবে।


শনিবার (৩০ জুলাই) ময়মনসিংহ শহরের টাউন হলের অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে ‘বিনিয়োগ শিক্ষা কনফারেন্স-২০২২’ শীর্ষক সেমিনারে সভাপতির বক্তব্য তিনি এসব কথা বলেন।


পুঁজিবাজারের বিনিয়োগের নিরাপদ ব্যবস্থাপনার আশাবাদ ব্যক্ত করে প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, পুঁজিবাজারের বিনিয়োগকারীদের ধৈর্য ধারণ করতে হবে তবেই তারা লাভবান হবেন। আর্থিক স্বস্তি এবং সঞ্চয়ের জন্যই বিনিয়োগ। সুতরাং বিনিয়োগের সুরক্ষা প্রয়োজন।


স্বাগত বক্তব্যে বিএসইসির কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ বলেন, বিনিয়োগকারী যাতে সঠিক বিনিয়োগ সিদ্ধান্ত নিতে পারে তার জন্য কাজ করছে বিএএসএম বাংলাদেশ ইনস্টিটিউট ফর ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম) ও বিএসইসির ফাইন্যান্সিয়াল লিটেরেসি ডিপার্টমেন্ট।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us