ইডির হাতে গ্রেপ্তার ‘বিশ্বস্ত’ পার্থকে বরখাস্তই করলেন মমতা ব্যানার্জী

ঢাকা টাইমস প্রকাশিত: ২৮ জুলাই ২০২২, ১৬:৪৫

শিক্ষক নিয়োগের দুর্নীতির দায়ে আটক পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিসভা থেকে বরখাস্ত করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। আনন্দবাজার জানায়, বৃহস্পতিবার পার্থকে মন্ত্রিসভা থেকে বরখাস্ত করেন মমতা। পশ্চিমবঙ্গে শিক্ষামন্ত্রী হিসেবে দায়িত্ব পালনকালে আলোচিত শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে নিজ বাড়ি থেকে পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করে দেশটির অর্থ সংক্রান্ত কেন্দ্রীয় গোয়েন্দা বাহিনী এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।


এছাড়া শিক্ষক নিয়োগ পরীক্ষায় দুর্নীতিতে সহায়তার অভিযোগে মন্ত্রীর ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা চট্টোপাধ্যায়কেও গ্রেপ্তার করা হয়েছে। চলতি সপ্তাহে শনিবার পার্থ চট্টোপাধ্যায়কে নাকতলায় নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে ইডি। এর আগে টানা ২৭ ঘণ্টা তাকে বাড়িতে জিজ্ঞাসাবাদ করেন ইডির কর্মকর্তারা। সেসময় মমতাকে তিনবার ফোন দিয়েছিলেন পার্থ।


কিন্তু মমতা ফোন রিসিভ করেননি বলে সাংবাদিকদের জানিয়েছিলেন তিনি। আর পার্থর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে দুইটি ফ্ল্যাট থেকে এখনও পর্যন্ত ৪০ কোটির বেশি টাকা উদ্ধার করেছে ইডির কর্মকর্তারা। ইডি জানায়, প্রাক্তন বিচারপতি রঞ্জিত কুমার বাগের নেতৃত্বাধীন কমিটির রিপোর্টে ও সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের মুখে শিক্ষাসচিব মণীশ জৈন জানিয়েছেন, প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নির্দেশেই সমস্ত নিয়োগ করা হয়েছিল। তিনিই নিয়োগের মূল নিয়ন্ত্রক ছিলেন। পার্থকে আটকের পর তৃণমূল কংগ্রেসের ভাবমূর্তি হুমকির মুখে পড়ে। পশ্চিমবঙ্গের বিরোধী দল বিজেপি মমতার পদত্যাগের দাবি জানাই। আর জনগণের মধ্যেও এ ঘটনায় তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। তখন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেছিলেন, পার্থের দুর্নীতির সঙ্গে তাদের দলের কোন সম্পর্ক নেই। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us