ওয়াও ফেস্টিভ্যালজুড়ে নওশাবা ও তার দল

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ২৭ জুলাই ২০২২, ২১:৪৩

রাজশাহী কলেজে অনুষ্ঠিত হচ্ছে ব্রিটিশ কাউন্সিল আয়োজিত ওয়াও (ওমেন অব দ্যা ওয়ার্ল্ড) ফেস্টিভ্যাল। আর তাতে বেশিরভাগ অংশজুড়ে থাকছেন অভিনেত্রী নওশাবা এবং তার সংগঠন টুগেদার উই ক্যান-এর নানামাত্রিক কার্যক্রম।


তবে এতে তার উপস্থিতি অভিনেত্রী হিসেবে নয়, পাওয়া যাবে ভিন্ন ভিন্ন ভূমিকায়। কখনও তিনি পরিচালক, কখনও সমন্বয়কের ভূমিকায়।



২৭ জুলাই সন্ধ্যা থেকে শুরু হয়ে ২৮ জুলাই সন্ধ্যায় শেষ হবে এই বিশেষ উৎসব। আর এতে ২৮ জুলাই সকালে নওশাবার সংগঠন টুগেদার উই ক্যান পরিবেশন করবে নারী ও বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিদের জন্য আত্মরক্ষার কৌশল বিষয়ক কর্মশালা ‘আই ক্যান প্রোটেক্ট মি’।



এদিন সন্ধ্যায় টুগেদার উই ক্যান থিয়েটার পরিবেশন করবে কাজী নওশাবা আহমেদের নির্দেশনায় ও মোফাস্সেল আল আলিফের নৃত্য পরিচালনায় বিশেষ চাহিদাসম্পন্ন শিল্পীদের নিয়ে তৈরি পাপেট থিয়েটার ‘রিয়া- আ গার্ল উইথ আ হোয়াইট পিজিয়ন’। এটি সংগঠনটির দ্বিতীয় প্রযোজনা এবং মঞ্চে প্রথম শো।


এদিকে ২৭ জুলাই সন্ধ্যা থেকে ওয়াও ফেস্টিভ্যাল-এ বিশেষ আকর্ষণ হিসেবে মঞ্চায়িত হচ্ছে সৈয়দ জামিল আহমেদের পরিচালনায় স্পর্ধা থিয়েটারের ইন্টারঅ্যাকটিভ থিয়েটার ‘বিস্ময়কর সবকিছু’। যা সমন্বয় করছে নওশাবার দল টুগেদার উই ক্যান।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us