পরিকল্পনায় খরচের আওতা বাড়ালো টেসলা

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ২৭ জুলাই ২০২২, ১৯:২৪

নিজস্ব মূলধন খরচের পরিকল্পনায় তহবিল একশ কোটি ডলার বাড়িয়েছে বিদ্যুচ্চালিত গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলা।


সোমবারের নিয়ন্ত্রক ফাইলিংয়ে নিজেদের দ্বিতীয় ‘সমন’ পাওয়ার বিষয়টি প্রকাশ করেছে টেসলা, যা ২০১৮ সালে কোম্পানির সিইও ইলন মাস্কের করা ‘গো-প্রাইভেট’ টুইট সম্পর্কিত।


এই বছর ও পরবর্তী দুই বছরের প্রতিটিতে ছয়শ থেকে আটশ কোটি ডলার খরচের পরিকল্পনা করছে টেসলা, যা আগের পাঁচশ থেকে সাতশ কোটি ডলারের খরচ পরিকল্পনা থেকে বেড়েছে। টেক্সাস ও বার্লিনের নতুন দুই কারখানায় উৎপাদন বাড়ানোর পরিকল্পনা করছে প্রতিষ্ঠানটি।


জুন মাসে মাস্ক বলেছেন, চীনের বন্দরজনিত সমস্যা ও ব্যাটারি ঘাটতির কারণে উৎপাদন বাড়াতে ব্যর্থ হওয়ায় শত শত কোটি ডলার হারাচ্ছে ওইসব কারখানা।
১৩ জুন যুক্তরাষ্ট্রের ‘সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)’র পাঠানো সর্বশেষ সমনে তারা ২০১৮ সালে নিয়ন্ত্রকের সঙ্গে মাস্কের নিষ্পত্তি সম্পর্কিত তথ্য চেয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করেছে রয়টার্স।


নিজের ‘গো-প্রাইভেট’ টুইট নিয়ে এসইসি’র করা এক মামলার নিষ্পত্তি করেছেন মাস্ক, যেখানে কোম্পানি সম্পর্কিত বিভিন্ন তথ্য টুইট করার আগে কোম্পানির আইনজীবিদের অনুমতি নেওয়ার শর্তে রাজি হয়েছিলেন তিনি।


টেসলা বলছে, তারা সরকারী কর্তৃপক্ষকে সহযোগিতা করবে। এই প্রসঙ্গে কোনো মন্তব্য করতে রাজি হয়নি এসইসি। নভেম্বরে ওই মামলার নিষ্পত্তির বিষয়ে টেসলাকে প্রথমবার সমন পাঠায় নিয়ন্ত্রক।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us