You have reached your daily news limit

Please log in to continue


চুইংগামের বাবল ফুলিয়ে মাসে লাখ টাকা আয়

অবসরে কিংবা মুখের ব্যায়াম করতে চুইংগাম চিবান অনেকেই। তবে চুইংগাম চিবানোর মাঝে মাঝেই অনেকে মজার একটি কাজ করেন। সেটি হচ্ছে বাবল ফুলানো। ছোটরা তো বটেই বড়রাও এই কাজটি সব সময়ই করে থাকেন। তবে আপনি কাজটি কোনো কারণ ছাড়া করলেও বাবল ফুলিয়ে লাখ টাকা আয় করছেন এক নারী।

অবাক লাগলেও এই কাজই করছেন জার্মানির ৩০ বছর বয়সি জুলিয়া ফোরাত। জুলিয়ার এক আশ্চর্য প্রতিভা আছে। একসঙ্গে ৩০টি চুইংগাম চিবোতে পারেন তিনি। সেই চুইংগাম চিবিয়ে আবার বিশালাকার বাবলও ফোলাতে পারেন।

তার ফোলানো এক একটি বাবলের আকার কখনো কখনো তার মাথার আকারের দ্বিগুনেরও বড় হয়। আর সেই বিচিত্র বাবলের ছবি এবং ভিডিও তুলে সোশ্যাল মিডিয়ায় অজানা মানুষ জনকে বিক্রি করেন তিনি। এভাবেই মাসে গড়ে ৭০০ ডলার রোজগার হয় তার। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬৭ হাজার টাকা। তবে অনেক মাসে আয় আরও বেড়ে যায়। তখন তা গিয়ে দাঁড়ায় হাজার ডলারেরও বেশি। তবে এর জন্য তার খরচ হয় মাত্র ৫ ডলার।

তবে এই অভিনব ব্যবসা শুরুর কথা তার নিজের মাথায় আসেনি। জুলিয়ার বিরল প্রতিভা দেখে মজা করেই তার এক বন্ধু বলেছিলেন, ‘তুমি এগুলোর ছবি তুলে বিক্রি করতে পার।’ সেখান থেকেই শুরু। খোঁজ খবর নিয়ে জুলিয়া জানতে পারেন, সোশ্যাল মিডিয়ায় এমন অনেক গ্রুপ আছে, যেখানে সত্যিই এমন কার্যকলাপ চলে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন