‘বিবাহিত, অছাত্রদের’ কমিটি বাতিলের দাবিতে প্রতিমন্ত্রীর অনুসারীদের বিক্ষোভ

প্রথম আলো প্রকাশিত: ২৫ জুলাই ২০২২, ২৩:২৩

সংগঠনের গঠনতন্ত্র না মেনে অছাত্র ও বিবাহিত ব্যক্তিদের নিয়ে বরিশাল মহানগর ছাত্রলীগের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। সদ্য ঘোষিত এই কমিটি বাতিলের দাবিতে আজ সোমবার নগরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন সংগঠনের পদবঞ্চিত একটি অংশের নেতা-কর্মীরা।


আওয়ামী লীগ ও ছাত্রলীগ সূত্রে জানা গেছে, বিক্ষোভে অংশ নেওয়া নেতা-কর্মীরা বরিশাল সদর আসনের সংসদ সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুকের অনুসারী। জাহিদ ফারুক বরিশাল জেলা আওয়ামী লীগের সহসভাপতি। অপর দিকে আহ্বায়ক কমিটিতে স্থান পাওয়া সবাই বরিশাল সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর অনুসারী।


মহানগর ছাত্রলীগের ৩২ সদস্যের আহ্বায়ক কমিটির অনুমোদনের কথা জানিয়ে গত শনিবার রাতে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় তাঁর ফেসবুক পেজে তালিকা প্রকাশ করেন। সংগঠনের প্যাডে তিন মাসের জন্য করা ওই অন্তর্বর্তীকালীন কমিটির অনুমোদন দিয়ে সই করেছেন সভাপতি আল নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। কমিটিতে রইজ আহমেদ ওরফে মান্নাকে আহ্বায়ক এবং মো. মাইনুল ইসলাম ও আরিফুর রহমানকে যুগ্ম আহ্বায়ক করা হয়।


ঘোষিত কমিটি প্রত্যাখ্যান করে তা বাতিলের দাবিতে আজ বেলা ১১টার দিকে নগরের বিভিন্ন ওয়ার্ড থেকে পদবঞ্চিত নেতা-কর্মীরা মিছিল নিয়ে সদর রোডে সোহেল চত্বর এবং পাশের জেলা ও মহানগর আওয়ামী লীগ কার্যালয়ের সামনে জড়ো হন। পরে সেখান থেকে বের হওয়া বিক্ষোভ মিছিল নগরীর সদর রোড, কাকলী মোড়, সার্কিট হাউস সড়ক, রাজাবাহাদুর সড়ক হয়ে বঙ্গবন্ধু উদ্যানে যায়। সেখানে সমাবেশ করে। বিক্ষোভে অংশ নেওয়া পদবঞ্চিত নেতা-কর্মীরা সদ্য ঘোষিত আহ্বায়ক কমিটির নেতৃত্ব পাওয়া ছাত্রলীগের বিবাহিত নেতা ও তাঁদের স্ত্রী-সন্তানদের ছবিসংবলিত পোস্টার, প্ল্যাকার্ড বহন করেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us