এখনো মেসির আশায় দিন গুনছে বার্সেলোনা

প্রথম আলো প্রকাশিত: ২৪ জুলাই ২০২২, ১৬:১৭

পিএসজি অভিযান শেষে লিওনেল মেসির ভবিষ্যৎ কী—ফুটবল–বিশ্বে এ আলোচনা মাঝেমধ্যেই শোনা যাচ্ছে। পিএসজির সঙ্গে আর্জেন্টাইন তারকার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে আগামী বছরের জুনে। কিন্তু মেসিকে এখনই ছাড়তে চায় না প্যারিসের ক্লাবটি। তাঁকে অন্তত আরও এক বছরের জন্য রেখে দিতে চায় পিএসজি।


মেসিকে পিএসজি রেখে দিতে চাইবেই না বা কেন। বার্সেলোনা থেকে মেসি গত বছর পিএসজিতে নাম লেখার পর যে স্পনসর চুক্তি থেকে আয় বেড়েছে দলটির, বেড়েছে ক্লাবের জার্সি বিক্রিও। এ ছাড়া মাঠে মেসির খেলার প্রভাব তো আছেই।


এদিকে মেসির কথা এখনো ভুলতে পারেনি বার্সেলোনা। মেসি চলে যাওয়ার পর গত মৌসুমটা খুব বাজে কেটেছে ক্যাম্প ন্যুয়ের দলটির। আর্থিক সংকটের প্রভাব পড়েছিল মাঠের পারফরম্যান্সেও। কিন্তু টিভি সত্ত্বের ২৫ শতাংশ বিক্রি করে আর্থিক সংকট কিছুটা হলেও কাটিয়ে উঠেছে বার্সেলোনা।


লিডস ইউনাইটেড থেকে রাফিনিয়া আর বায়ার্ন মিউনিখ থেকে রবার্ট লেভানডফস্কিকে কিনে নিয়েছে তারা। এই দুই তারকার জন্য প্রায় ১২ কোটি ইউরো খরচ করতে হয়েছে। তবে ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনিয়া ও পোলিশ স্ট্রাইকার লেভানডফস্কিকে কেনার ফল এরই মধ্যে পেতে শুরু করেছে বার্সা। প্রাক্‌-মৌসুম প্রস্তুতি ম্যাচগুলোয় উন্নতির স্পষ্ট ছাপ দেখা যাচ্ছে। আজ তো রাফিনিয়ার একমাত্র গোলে লাস ভেগাসের প্রীতি ম্যাচে রিয়াল মাদ্রিদকে হারিয়েও দিয়েছে বার্সেলোনা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us