নারীপ্রধান চরিত্রে তিন তরুণের বাজিমাত

প্রথম আলো প্রকাশিত: ২৪ জুলাই ২০২২, ১২:২৭

বাংলাদেশের সিনেমা কিংবা টেলিভিশনে নারীপ্রধান গল্প খুব বেশি হয় না। তবে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকির অ্যানথোলজি সিনেমা এই মুহূর্তে ব্যতিক্রম। সিনেমার তিন নারী চরিত্র যেন সমসাময়িক বাস্তব ঘটনা থেকে উঠে আসা তিনটি চরিত্র। ‘এই মুহূর্তে’র তিন গল্পে সারা যাকের, জাহিদ হাসান, শহীদুজ্জামান সেলিম, রোজী সিদ্দিকীদের পাশাপাশি বাজিমাত করেছেন তিন তরুণ অভিনেত্রী প্রিয়ন্তী উর্বী, তানজিম সাইয়ারা তটিনী ও তাসলিমা নদী। ক্যারিয়ারের শুরুতেই নারীকেন্দ্রিক গল্প দিয়ে আলোচনায় এসে খুশি তাঁরা।


সিরিজের ‘কোথায় পালাবে বলো রূপবান’–এ রূপবান চরিত্রে সাবলীল অভিনয় করেছেন প্রিয়ন্তী উর্বী। শুরুতেই দেখা যায়, সদ্য জন্ম নেওয়া সন্তানকে বাঁচানোর জন্য একটি হাসপাতাল থেকে পালাচ্ছে রূপবান। সন্তান বাঁচাতে হলে শহর থেকে পালাতে হবে তাকে। কিন্তু পালাতে গিয়ে ধরা পড়ে সে। দুশ্চিন্তাগ্রস্ত, মানসিকভাবে ভেঙে পড়া এক মায়ের চরিত্র পর্দায় তুলে ধরা সহজ নয়। কিন্তু কঠিন পরীক্ষায় ভালোভাবেই উতরে গিয়েছেন উর্বী। চরিত্রটি দিয়ে প্রথম কোনো সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করলেন তিনি। চরিত্রটিতে সুযোগ পাওয়ার পর থেকে নার্ভাস ছিলেন উর্বী। কারণ, তাঁর কাছে ভীষণ চ্যালেঞ্জিং ছিল চরিত্রটি। এ জন্য তিন মাস কাজটির পেছনে সময় দিয়েছেন।


এই তরুণ অভিনেত্রী বলেন, ‘পরিচালক মেজবাউর রহমান সুমন ভাই চরিত্রটি নিয়ে অনেকবার গ্রুমিং করিয়েছেন। আমি খুবই সিরিয়াস ছিলাম। দেখার পর হয়তো সবাই বুঝতে পেরেছেন, আমি অভিনয়টা করতে চাই। নারীপ্রধান চরিত্র দিয়ে আলোচনায় থাকতে পারা জন্য অন্য রকম অনুভূতি।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us