৯৯৯ টাকায় পদ্মা সেতু ভ্রমণ

প্রথম আলো প্রকাশিত: ২২ জুলাই ২০২২, ১০:৪৪

এবার মানুষকে পদ্মা সেতু দেখানোর উদ্যোগ নিয়েছে পর্যটন করপোরেশন। সপ্তাহে দুই দিন সংস্থাটি আগ্রহী দর্শনার্থীদের পদ্মা সেতু দেখাতে নিয়ে যাবে। এ জন্য জনপ্রতি নেওয়া হবে ৯৯৯ টাকা। আজ শুক্রবার থেকে ভ্রমণ কর্মসূচি চালু করতে যাচ্ছে পর্যটন করপোরেশন।


সংস্থাটি জানিয়েছে, নিজস্ব দুটি শীতাতপনিয়ন্ত্রিত (এসি) ট্যুরিস্ট কোস্টার প্রতি শুক্র ও শনিবার ঢাকার আগারগাঁওয়ের পর্যটন ভবন থেকে বিকেল ৪টায় আগ্রহী দর্শনার্থীদের নিয়ে যাত্রা শুরু করে পদ্মা সেতু ঘুরিয়ে আবার রাত ১০টায় ফিরে আসবে। দর্শনার্থী বহনকারী কোস্টার পদ্মা সেতু পার হয়ে ফরিদপুরের ভাঙ্গা চত্বর পর্যন্ত যাবে। আপাতত সপ্তাহে দুই দিন এ ভ্রমণের আয়োজন করা হলেও দর্শনার্থীদের চাহিদা বিবেচনায় পরে তা আরও বাড়ানো হতে পারে।


গত ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করা হয়। এরপর থেকে রাজধানী থেকে বিপুলসংখ্যক মানুষ ছুটির দিনে পদ্মা সেতু দেখতে যাচ্ছেন। তাঁদের কেউ যাচ্ছেন ব্যক্তিগতভাবে, কেউবা দলগতভাবে। দর্শনার্থীদের বড় অংশই সেতু পার হয়ে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত এক্সপ্রেসওয়ে ঘুরে আসছে। দর্শনার্থীদের আগ্রহ দেখে ভ্রমণের এ প্যাকেজ চালু করেছে পর্যটন করপোরেশন।


জানা গেছে, পদ্মা সেতুতে ভ্রমণে ২৯ আসনের দুটি ট্যুরিস্ট কোস্টার চলাচল করবে। প্রথম ভ্রমণে ৫০ শতাংশ মূল্যছাড় দিয়ে এক হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। অর্ধদিবসের এ পদ্মা সেতু ভ্রমণের ঘোষণায় ব্যাপক সাড়া মিলেছে। যদিও পরের ভ্রমণগুলোতে মূল্যছাড় ৫০ থেকে কমিয়ে ৪০ শতাংশ করা হয়েছে। সে ক্ষেত্রে খরচ পড়বে ১ হাজার ২০০ টাকা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us