ইসির সংলাপে বাংলাদেশ জাতীয় পার্টি

আজকের পত্রিকা প্রকাশিত: ২১ জুলাই ২০২২, ১৬:২৭

নির্বাচন কমিশনের সঙ্গে চলমান সংলাপে অংশ নিয়েছে বাংলাদেশ জাতীয় পার্টি। আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় আগারগাঁওয়ে নির্বাচন ভবনের সম্মেলনকক্ষে এই সংলাপ শুরু হয়। 



বাংলাদেশ জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান এম এ মুকিতসহ দলটির ১৩ প্রতিনিধি আলোচনায় অংশ নিয়েছেন। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল সংলাপে সভাপতিত্ব করছেন। 



কাজী হাবিবুল আউয়াল বলেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সব রাজনৈতিক দলকে অংশ নিতে আহ্বান জানাচ্ছি। অবাধ, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক নির্বাচন অনিবার্যভাবে জাতির স্বার্থে প্রয়োজন। সে লক্ষ্যে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।



সিইসি বলেন, ‘নির্বাচনে প্রতিযোগিতা ও প্রতিদ্বন্দ্বিতা প্রয়োজন। পক্ষ-প্রতিপক্ষের সক্রিয় অংশগ্রহণে নির্বাচনে একটি ভারসাম্য প্রতিষ্ঠা হয়ে থাকে। এতে করে সম্ভাব্য অনিয়ম, কারচুপি, দুর্নীতি, অর্থশক্তির বৈভব ও পেশিশক্তির প্রভাব বহুলাংশে নিয়ন্ত্রিত হতে পারে। এটা আমরা আন্তরিকভাবে বিশ্বাস করি।’


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে গত ১৭ জুলাই রোববার থেকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেছে ইসি। এ পর্যন্ত আমন্ত্রিত ১৪টি দলের মধ্যে ১১টি দল সাংবিধানিক এই সংস্থার সঙ্গে আলোচনা করেছে। এর মধ্যে দেশের অন্যতম বড় রাজনৈতিক দল বিএনপি গতকাল বুধবার আমন্ত্রণ পেলেও তা বর্জন করেছে। এ ছাড়া রোববার প্রথম দিনে সংলাপে অংশ নেয়নি বাংলাদেশ মুসলিম লীগ-বিএমএল। অন্যদিকে মঙ্গলবার কল্যাণ পার্টিকে আমন্ত্রণ জানানো হলেও তাতে দলটি সাড়া দেয়নি। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us