You have reached your daily news limit

Please log in to continue


আবারও বিশ্বকাপ জিততে চায় বাংলাদেশ

২০২০ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ দল। কিন্তু চলতি বছর বয়সভিত্তিক এই বিশ্বকাপের পরবর্তী আসরে একেবারেই সুবিধা করতে পারেনি যুব টাইগাররা। করোনাভাইরাসের কারণে ঠিকঠাক প্রস্তুতি নিতে না পারা এই ব্যর্থতার কারণ হিসেবে দায়ী করা হয়। এজন্য ২০২৪ সালের বিশ্বকাপে অংশ নিতে আটঘাট বেঁধে নামছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিশ্বকাপ শিরোপা পুনরুদ্ধারের জন্য বড় পরিকল্পনা হাতে নিয়েছে বিসিবি।

ইতোমধ্যে ৪০ জনের প্রাথমিক স্কোয়াড বাছাই করা হয়েছে। এই স্কোয়াড গতকাল শনিবার মিরপুরে রিপোর্টিং করে আজ রোববার থেকে মিরপুরেই শুরু করবে ফিটনেস ট্রেনিং। এই ক্যাম্পের আগে ইতোমধ্যে যোগ দিয়েছেন দুইজন হাই প্রোফাইল বিদেশি কোচ স্টুয়ার্ট ল আর ওয়াসিম জাফর।

মূলত বিসিবির গেম ডেভলপমেন্ট বিভাগের কোচের দায়িত্ব নিয়েছেন ওয়াসিম জাফর। ফলে বিসিবির হাই পারফরম্যান্স দলের পাশাপাশি অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব সামলাবেন তিনি। স্টুয়ার্ট ল’কে হেড কোচ করা হয়েছে।

ক্যাম্প শুরুর আগে আজ মিরপুরে প্রেস কনফারেন্স কক্ষে হয়েছে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন। সেখানে বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগের ম্যানেজার আবু ইনাম মোহাম্মদ কায়সার জানিয়েছেন আগামী দেড় বছরে তাদের পরিকল্পনার কথা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন