পিৎজা খাওয়ানোর চুক্তিতে বিয়ে

প্রথম আলো প্রকাশিত: ১৭ জুলাই ২০২২, ১৩:২৪

সাধারণত বিয়ের সময় বর ও কনেপক্ষের মধ্যে যেসব চুক্তি হয়, তা মূলত বেশ গুরুগম্ভীর বিষয় নিয়ে। কিন্তু ভারতীয় এক নবদম্পতি সম্প্রতি তাঁদের বিয়েতে যে চুক্তিতে সই করেন, স্বাভাবিক চুক্তির মতো না হওয়ায় সেই চুক্তির ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে, হয়েছে সংবাদের শিরোনাম। খবর বিবিসির।


বিয়ের পর কী করা যাবে, আর কী করা যাবে না—এমন একটি মজার তালিকায় সই করেছেন ওই নবদম্পতি। এই তালিকা তৈরিতে সাহায্য করেছেন বর ও কনের বন্ধুরা। সাধারণত বিয়ের ক্ষেত্রে যে চুক্তি হয় উভয় পক্ষই তা মানতে আইনত বাধ্য থাকে। তবে এই নবদম্পতির করণীয় নিয়ে চুক্তির ক্ষেত্রে সেই বাধ্যবাধকতা নেই।


গত ২১ জুন বিয়ের আনুষ্ঠানিকতা শেষ হওয়ার পরদিন চুক্তির এই ভিডিও চিত্র ইনস্টাগ্রামে পোস্ট করা হয়। অভিনব চুক্তিতে নবদম্পতির সই করার ১৬ সেকেন্ডের ভিডিও চিত্র অনলাইন ও সামাজিক যোগাযোগমাধ্যমে মুহূর্তেই সাড়া ফেলে। এর পর থেকে সাড়ে চার কোটি মানুষ ভিডিওটি দেখেছেন, মন্তব্য করেছেন অনেকেই।


বিয়েতে বন্ধুদের নিয়ে এমন চুক্তির ঘটনা অবশ্য নতুন নয়। অতীতে এমন আরও উদাহরণ আছে, যেখানে একজন বর বা কনে বা তাঁদের বন্ধুরা এ ধরনের চুক্তি করেছেন। কিন্তু সাম্প্রতিক ভিডিওটি চুক্তির তালিকায় থাকা প্রথম বিষয়টির জন্য মনোযোগ আকর্ষণ করেছে। প্রথম দফাটি হলো ‘প্রতি মাসে শুধু একটি পিৎজা।’


বিয়ের সময় চুক্তি করে মাসে একটি পিৎজা খাওয়ার প্রতিশ্রুতি চাওয়া কনের নাম শান্তি প্রসাদ। তাঁর বয়স ২৪ বছর। শান্তির বন্ধুরা তাঁকে ‘একজন পিৎজাপ্রেমী’ হিসেবে বর্ণনা করেন। কলেজে প্রেমের সম্পর্কে জড়ানো মিন্টু রায়ের (২৫) সঙ্গে উত্তর-পূর্ব ভারতের আসাম রাজ্যের গোহাটিতে প্রথা মেনেই তাঁদের বিয়ে হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us