কোষ্ঠকাঠিন্য ভেবে হাসপাতালে প্রৌঢ়, পরীক্ষা করে মলদ্বারে মিলল আস্ত বোতল!

আনন্দবাজার (ভারত) প্রকাশিত: ১৬ জুলাই ২০২২, ১৮:০২

দীর্ঘ দিন ধরেই মলত্যাগে সমস্যা হচ্ছিল বছর ৫০-এর এক ব্যক্তির। বাড়ির লোক ভেবেছিলেন কোষ্ঠকাঠিন্যের সমস্যা। সমস্যা বাড়তেই তাঁকে নিয়ে যেতে হয় হাসপাতালে। আর সেখানেই পরীক্ষা করতেই যা দেখা গেল তাতে চোখ কপালে চিকিৎসকদের। দেখা গেল মলাশয়ে আটকে রয়েছে আস্ত একটি বোতল! ইরানের ঘটনা।


ইরানের সারির বাসিন্দা ওই ব্যক্তি নিজেই কোনও এক সময় পায়ুপথে প্রায় সাড়ে সাত ইঞ্চি লম্বা একটা বোতল উল্টো করে ঢুকিয়েছিলেন মলাশয়ে। কিন্তু কোনও ভাবেই আর সেই বার করতে পারছিলেন না। স্ত্রীর ভয়ে তিনি গোটা বিষয়টি জানানোরও সাহস পাননি। কিন্তু ক্রমশ খাওয়াদাওয়া বন্ধ হয়ে যায় তাঁর। শুরু হয় তীব্র পেটে ব্যথা। মলত্যাগ করাও অসম্ভব হয়ে দাঁড়ায়। বাড়ির লোক শেষ পর্যন্ত জোর করেই ইমাম খোমেইনি হাসপাতালে ভর্তি করেন তাঁকে। সেখানে সিটি স্ক্যান করার পর গোটা বিষয়টি জানতে পারেন চিকিৎসকরা।


বিজ্ঞান পত্রিকা ক্লিনিক্যাল কেস রিপোর্টস জার্নালে গোটা বিষয়টি নিয়ে বিস্তারিত লিখেছেন ওই হাসপাতালের চিকিৎসকরা। গোটা বিষয়টি জানতে পেরে তড়িঘড়ি অস্ত্রোপচারের মাধ্যমে বোতলটি বার করেছেন তাঁরা। কিন্তু কেন এমন কাণ্ড ঘটিয়েছিলেন ওই ব্যক্তি? নিশ্চিত নন চিকিৎসকরা। যৌন অতৃপ্তির সঙ্গে এর যোগ থাকতে পারে বলে মনে করছেন কেউ কেউ। পাশাপাশি ওই ব্যক্তির মানসিক অবসাদে ভোগার ইতিহাস রয়েছে বলেও জানিয়েছেন চিকিৎসকরা। অস্ত্রোপচারের তিন দিনের মাথায় তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। বর্তমানে তিনি মনোবিদের তত্ত্বাবধানে রয়েছেন বলে খবর।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us