You have reached your daily news limit

Please log in to continue


স্টার্লিংয়ের কাছে ক্ষমাপ্রার্থনা বিবিসির

রাহিম স্টার্লিংয়ের কাছে ক্ষমা চেয়েছে বিবিসি। ব্রিটেনের জাতীয় সম্প্রচার প্রতিষ্ঠানের ক্ষমা চাওয়ার কারণটা বেশ গুরুতরই। ৪ জুলাই ইংলিশ প্রিমিয়ার লিগের এক ফুটবল তারকাকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার করেছে উত্তর লন্ডনের পুলিশ। তদন্তের স্বার্থে এখন পর্যন্ত সে তারকার নাম বলা হয়নি। কিন্তু ফুটবলারের গ্রেপ্তারের সে খবরের পরবর্তী প্রতিবেদনে ইংলিশ ফরোয়ার্ড স্টার্লিংয়ের ছবি ব্যবহার করা হয়েছিল। এমন কাণ্ডের পরই ক্ষমা চেয়েছে বিবিসি নিউজ।

৪ জুলাই ইংলিশ প্রিমিয়ার লিগের এক ফুটবলের গ্রেপ্তার হওয়ার খবরের পর জানা যায়, গ্রেপ্তার হওয়া এই খেলোয়াড় আন্তর্জাতিক অঙ্গনে পরিচিত মুখ। ওই ফুটবলারের বয়স ২৯ বছর, তিনি উত্তর লন্ডনের এবং কোন অঞ্চলে থাকেন, সেটাও জানা গেছে। সে খবরের আপডেট দিতে গিয়েই সঞ্চালক মাইক বুশেলের পেছনে ২৭ বছর বয়সী স্টার্লিংয়ের ছবি দেখিয়েছিল বিবিসি নিউজ। খুব দ্রুত ভুল ধরতে পেরে ছবিটি সরিয়ে নিয়েছিল চ্যানেলটি। তারা বলেছিল, ওই খবর প্রচারের একটু আগে স্টার্লিংয়ের ম্যানচেস্টার সিটি থেকে চেলসিতে যাওয়ার খবর সম্প্রচারিত হয়েছিল। সে প্রতিবেদনে ব্যবহৃত ছবি ভুলে আবার ব্যবহার করা হয়েছিলো।

বিবিসি সরাসরি সম্প্রচারিত এক অনুষ্ঠানে স্টার্লিংয়ের কাছে ক্ষমা চেয়েছে, ‘আমাদের আগে সম্প্রচারিত ক্রীড়া বুলেটিনে কারিগরি ত্রুটির কারণে যৌন নিপীড়নের অভিযোগে এক প্রিমিয়ার লিগ ফুটবলারের গ্রেপ্তার হওয়ার খবরে ভুল ছবি দেখানো হয়েছিল। একেবারে ভিন্ন খবরের এবং ওই (ধর্ষণের অভিযোগে আটকের) খবরের সঙ্গে সম্পর্ক নেই এমন একজন খেলোয়াড়কে দেখানো হয়েছে। আমরা এই ভুলের জন্য ক্ষমা চাইছি।’ বলা হয়েছে, চ্যানেলের পরবর্তী বুলেটিনেও এই ক্ষমা চাওয়ার বার্তা দেওয়া হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন