যুক্তরাষ্ট্রে এখনো সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল অ্যাপ ফেসবুক

বণিক বার্তা প্রকাশিত: ১৩ জুলাই ২০২২, ০৯:৫৪

যুক্তরাষ্ট্রে একদল ব্যবহারকারীর ওপর পরিচালিত স্ট্যাটিস্টার সাম্প্রতিক জরিপে দেখা গেছে, প্রায় ৫০ শতাংশ ফেসবুক ব্যবহার করছে। ফটো ও ভিডিও শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রাম ব্যবহার করে ২০ শতাংশ ব্যবহারকারী। বাইটড্যান্স মালিকানাধীন টিকটক ব্যবহার করে ১৩ শতাংশ। এছাড়া টুইটার ও স্ন্যাপচ্যাট ব্যবহার করে যথাক্রমে ১১ দশমিক ৫ ও ৫ দশমিক ৭ শতাংশ মার্কিন। প্রায় ৩০০ কোটি ব্যবহারকারী নিয়ে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় প্লাটফর্ম হিসেবে নিজের অবস্থান অক্ষুণ্ন রেখেছে ফেসবুক। খবর স্ল্যাশগিয়ার।


স্ট্যাটিস্টার জরিপে দেখা গেছে, ফেসবুক ব্যবহার করছে ৪৯ দশমিক ৩ শতাংশ। শীর্ষস্থান অক্ষুণ্ন থাকলেও দীর্ঘদিন তা নিরাপদ নয় বলে মনে করছে টেকক্রাঞ্চ। চলতি বছরের শুরুতে এক প্রতিবেদনে তারা জানায়, নতুন সাবস্ক্রাইবার আকৃষ্ট করতে হিমশিম খাচ্ছে সোশ্যাল জায়ান্টটি। এছাড়া টিকটকের মতো নতুন বেশ কয়েকটি প্লাটফর্মের কাছে কঠিন চ্যালেঞ্জের মুখে রয়েছে ফেসবুক।


স্ট্যাটিস্টার জরিপে আরো দেখা গেছে, ফেসবুক ব্যবহারকারীর মধ্যে ৫৪ শতাংশ নারী ও ৪৬ শতাংশ পুরুষ। মিলেনিয়াল হিসেবে পরিচিত ২৫ থেকে ৩৪ বছর বয়সীদের কাছে জনপ্রিয় ফেসবুক। মিলেনিয়ালদের কাছে ফেসবুকের জনপ্রিয়তার কারণ বিশ্লেষণ করতে গিয়ে ফোর্বস জানায়, এ প্রজন্ম জেনারেশন জির (বিশের কোটায় থাকা) মতো কনটেন্ট ক্রিয়েটর নয়, বরং কনটেন্টের ভোক্তা। এ কারণে তারা ফেসবুককে পছন্দ করে। অন্যদিকে ৮ থেকে ২৩ বছর বয়সী অংশটা ততটা ফেসবুক ব্যবহার করে বড় হয়নি। এ কারণে তাদের কাছে টিকটকের মতো প্লাটফর্ম বেশ জনপ্রিয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us