নিরাপত্তার চাদরে মোড়ানো থাকছে রাজধানী

যুগান্তর প্রকাশিত: ০৯ জুলাই ২০২২, ১৩:০৪

পবিত্র ঈদুল আজহাকে ঘিরে নিরাপত্তার চাদরে মোড়ানো থাকছে রাজধানী। নগরীতে নাশকতার কোন আশঙ্কা না থাকলেও সেদিকে তীক্ষ্ণ নজর রয়েছে র‌্যাব-পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর। যে কোনো ধরনের পরিস্থিতি মোকাবিলায় তারা প্রস্তুত রয়েছেন। ঈদের ছুটিতে রাজধানীতে যাতে চুরি, ছিনতাইয়ের মতো কোনো অঘটন না ঘটে সেদিকে বিশেষ নজর রয়েছে তাদের।




পুলিশের একটি সূত্র জানিয়েছে, ঈদের ছুটিতে রাজধানীতে অন্তত চার স্তরের নিরাপত্তা বলয় থাকবে। পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকে উিউটি থাকবে পুলিশের। তৎপর থাকবে পুলিশের অন্যান্য ইউনিট। অব্যাহত থাকবে গোয়েন্দা নজরদারি। র‌্যাবের পক্ষ থেকে বলা হয়েছে, গরুর হাটের নিরাপত্তা, নাড়ির টানে ফেরা মানুষ যাতে সড়কে ভোগান্তির শিকার না হন সেদিকে লক্ষ্য রাখা, রাজধানীতে মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিতে সচেষ্ট রয়েছেন তারা।


এদিকে আইনশৃঙ্খলা বাহিনী মানুষের পাশে থাকবে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আপনাদের সহযোগিতা আমি চাই। তাদের সঙ্গে ভালোভাবে ব্যবহার করবেন এবং তাদের নির্দেশনা মেনে চলবেন।


অপর একটি সূত্র জানিয়েছে, রাজধানীর নিরাপত্তা নিশ্চিতে থানা পুলিশের পাশাপাশি অন্তত তিন হাজার পুলিশ সদস্য মোতায়েন থাকবে বিভিন্ন বেশে।


জানা গেছে, ঈদের জামায়াত ও রাজধানীর গুরুত্বপূর্ণ এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে নেওয়া হয়েছে সর্বোচ্চ সতর্কতা। নজরদারি বাড়ানো হয়েছে অজ্ঞানপার্টি ও মলমপার্টিকে ঠেকাতেও। এছাড়া শপিংমলগুলোতে কোনো নারী যেন যৌন হয়রানির শিকার না হন সেদিকেও বিশেষ নজরদারি রাখা হচ্ছে। রাজধানীর গুরুত্বপূর্ণ রাস্তাগুলো ডিএমপি থেকে সিসিটিভিতে পর্যবেক্ষণ করা হচ্ছে। কারও অস্বাভাবিক চলাচল দেখলেই নেওয়া হবে ব্যবস্থা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us