দাম বেড়েছে শসা মরিচ ডিম পোলাও চালের

কালের কণ্ঠ প্রকাশিত: ০৮ জুলাই ২০২২, ০৮:৪৭

ঈদ ঘিরে বাজারে সপ্তাহের ব্যবধানে দাম বেড়েছে শসা, কাঁচা মরিচ ও পোলাওয়ের চালের। পাশাপাশি ডিমের দামও বেড়েছে। তবে দাম কমেছে পেঁয়াজ, বেগুন, পটোল, চিচিঙ্গা, করলা, লাউ, চালকুমড়া, টমেটো, গাজরসহ বিভিন্ন সবজির। গতকাল বৃহস্পতিবার রাজধানীর কারওয়ান বাজার ও জোয়ারসাহারা বাজার ঘুরে এবং ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা যায়।


গতকাল কারওয়ান বাজারের কাঁচাবাজারে প্রতি কেজি শসা বিক্রি হয়েছে ৮০ টাকায়, যা গত সপ্তাহে ছিল ৭০ টাকা। কাঁচা মরিচ প্রতি কেজি বিক্রি হয়েছে ১২০ থেকে ১৩০ টাকায়, গত সপ্তাহে ছিল ১১০ থেকে ১১৫ টাকা। বেগুন বিক্রি হয়েছে ৫০ টাকায়, যা গত সপ্তাহে বিক্রি হয়েছে ৬০ টাকায়। টমেটো বিক্রি হয়েছে ১৪০ টাকায়, যা গত সপ্তাহে ছিল ১৫০ থেকে ১৬০ টাকা। গাজর বিক্রি হয়েছে ৮০ টাকায়, যা গত সপ্তাহে বিক্রি হয়েছে ৯০ থেকে ১০০ টাকায়। এ ছাড়া পটোল, ঢেঁড়স, চিচিঙ্গা, কাঁকরোল বিক্রি হচ্ছে ৩০ টাকা কেজি দরে, যা গত সপ্তাহে ছিল ৪০ টাকা।  


ব্যবসায়ীরা বলছেন, ঈদ উপলক্ষে এরই মধ্যে অনেক মানুষ ঢাকা ছেড়ে চলে গেছে, যারা রয়েছে তারাও ঈদের কারণে এখন থেকেই সবজি কেনা কমিয়ে দিয়েছে, যার কারণে দাম কমেছে।


কারওয়ান বাজারের সবজি ব্যবসায়ী রবিউল আওয়াল কালের কণ্ঠকে বলেন, ‘বাজারে শসা ও কাঁচা মরিচ ছাড়া সব ধরনের সবজির দাম কেজিপ্রতি ১০ থেকে ১৫ টাকা পর্যন্ত কমেছে। ’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us