You have reached your daily news limit

Please log in to continue


লোডশেডিংয়ে বেড়েছে চার্জার ফ্যান-সোলার প্যানেল বিক্রি

গ্যাস সংকটের কারণে বিদ্যুৎ উৎপাদন ব্যাহত হওয়ায় কয়েকদিন ধরে লোডশেডিংয়ের কবলে পড়েছে সারাদেশ। কোনো কোনো এলাকায় তীব্র আকার ধারণ করেছে লোডশেডিং। সারাদেশে তীব্র গরমের মধ্যে বিদ্যুৎ যাওয়া-আসার এ অবস্থা আরও অসহনীয় করে তুলেছে সাধারণ মানুষের জীবনযাত্রা। বিশেষ করে বৃদ্ধ, শিশু, অসুস্থ ব্যক্তিরা পড়েছেন বেশি বিপাকে। আবার বিদ্যুৎ সরবরাহ যে সহসাই স্বাভাবিক হচ্ছে না, সরকারের পক্ষ থেকেও তা বলা হয়েছে।

এ কারণে তীব্র গরম থেকে বাঁচতে বিকল্প পথ খুঁজতে শুরু করেছেন সাধারণ মানুষ। কয়েকদিন ধরে চার্জার ফ্যান ও সোলার প্যানেল কিনতে শুরু করেছেন তারা। হঠাৎ করে বিক্রি বেড়ে যাওয়ায় বাজারে সংকট দেখা দিয়েছে যেমন চার্জার ফ্যানের, দামও বেড়েছে ফ্যানের। একই সঙ্গে দাম বেড়েছে সোলার প্যানেলেরও। অন্তঃসত্ত্বা স্ত্রীকে নিয়ে নারায়ণগঞ্জ থাকেন মো. সাইদুল হক। সম্প্রতি দেশের সব অঞ্চলে লোডশেডিং বেড়ে যাওয়ায় অন্যদের মতো বিপাকে পড়েছেন সাইদুলও। গরমে স্ত্রীকে নিয়ে চিন্তিত তিনি। স্ত্রীর কথা চিন্তা করেই চার্জার ফ্যান কিনতে বুুধবার (৬ জুলাই) নারায়ণগঞ্জ থেকে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম মার্কেটে আসেন।

তবে কয়েকটি দোকান ঘুরেও ফ্যান পান না তিনি। একটি দোকান থেকে বেরিয়ে আসার পর কথা হয় সাইদুলের সঙ্গে। তিনি জাগো নিউজকে বলেন, লোডশেডিংয়ের মাত্রা ইদানিং অনেক বেড়ে গেছে। আমার স্ত্রী অন্তঃসত্ত্বা। তাই দীর্ঘক্ষণ বিদ্যুৎ না থাকলে গরমে তা সমস্যা হয়। এ কারণে চার্জার ফ্যান কিনতে এসেছি। একই মার্কেটে পুরান ঢাকা থেকে ফ্যান কিনতে আসা মো. মঞ্জু জাগো নিউজকে বলেন, কারেন্ট (বিদ্যুৎ) এত বেশি যায়, এখন চার্জার ফ্যান ছাড়া উপায় নেই। আগে তো এভাবে কারেন্ট যেতো না। কয়েকদিন ধরে ঘন ঘন কারেন্ট যায়। এ কারণে চার্জার ফ্যান কিনতে আসলাম, কিন্তু পেলাম না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন