বানভাসিদের তিন ধাপে সহযোগিতা বিএনপির

যুগান্তর প্রকাশিত: ০৭ জুলাই ২০২২, ১৬:৩৮

তিন ধাপে সহযোগিতা নিয়ে বন্যাদুর্গত এলাকার মানুষের পাশে দাঁড়িয়েছে বিএনপি। পানিবন্দি মানুষকে উদ্ধার করে নিরাপদ স্থানে এনে খাবার সরবরাহ, পুনর্বাসনের কাজ ও চিকিৎসাসেবাকে প্রাধান্য দিচ্ছে দলটি। এ পর্যন্ত সাড়ে ১০ লাখ পরিবারকে ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে। এ কর্মকাণ্ডের জন্য কেন্দ্রীয় ত্রাণ তদারকি কমিটির পাশাপাশি জেলা ও মহানগর পর্যায়ে ত্রাণ সংগ্রহ ও মনিটরিং সেল গঠন করেছে। এছাড়া একাদশ সংসদ নির্বাচনে দলীয় সব এমপি প্রার্থীর কাছ থেকে নগদ অর্থসহ ত্রাণ সহায়তা চেয়ে চিঠিও দিয়েছে। বিএনপির কেন্দ্রীয় দপ্তর থেকে জানা গেছে এসব তথ্য।



জানতে চাইলে বিএনপির কেন্দ্রীয় ত্রাণ কমিটির আহ্বায়ক ও স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু যুগান্তরকে বলেন, আমরা তিন পর্যায়ে কাজ করছি। প্রথমত, পানিবন্দি মানুষকে উদ্ধার করে নিরাপদ স্থানে এনে তাদের খাবার সরবরাহ করা। এরপর বন্যার পানি নেমে গেলে তাদের পুনর্বাসনের কাজ এবং বন্যাকবলিত যেসব এলাকায় মানুষজনের রোগবালাই হবে, তাদের চিকিৎসাসেবা দেওয়া। আমরা একটা ‘কম্প্রিহেনসিভ’ প্রোগ্রাম নিয়েছি। এছাড়া কৃষকদের সহযোগিতা, বীজতলা সরবরাহ প্রভৃতির মাধ্যমে বন্যার্তদের সহযোগিতা করছি।


তিনি বলেন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বানভাসি মানুষের পাশে দাঁড়ানোকে সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছি। এটা দলীয় সিদ্ধান্ত। স্থায়ী কমিটির সদস্যরা ত্রাণ দিতে প্রত্যন্ত অঞ্চলে যাচ্ছেন। বিএনপিসহ যুবদল, স্বেচ্ছাসেবক দল, কৃষক দল, মহিলা দল, ছাত্রদলসহ সব অঙ্গসংগঠন এখন বন্যার্তদের পাশে রয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us