প্রথম টেস্টে বৃষ্টি না হলে আমরাই সিরিজ জিততাম: বুমরাহ

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০৬ জুলাই ২০২২, ০৯:১৩

এজবাস্টন টেস্টের প্রথম তিনদিনে ভারত একতরফা দাপট দেখিয়েছিল। তবে চতুর্থ দিনে টিম ইন্ডিয়াকে ব্যাকফুটে পাঠিয়ে দেয় ইংল্যান্ড। চতুর্থ দিনের শেষেই যা পরিস্থিতি ছিল, তাতে শেষ দিনে ইংল্যন্ডের ম্যাচ জয় কেবল সময়ের অপেক্ষা বলে মনে হচ্ছিল। শেষ পর্যন্ত পঞ্চম দিনের শুরুতেই সেই সম্ভাবনা সত্যি করে দাপুটে জয় ছিনিয়ে নেয় ইংল্যান্ড। পাশাপাশি ৫ ম্যাচের টেস্ট সিরিজে সমতা ফেরায় বেন স্টোকসের দল। পঞ্চম ও শেষ টেস্টে ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক ছিলেন বুমরাহ।


হারের পর তিনি স্বীকার করে নিয়েছেন, ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে ভারতের চেয়ে ভালো খেলেছে। তার মতে, ‘যদি এবং কিন্তু সব সময়েই থাকে। তবে ক্রিকেট খেলা এ ভাবেই চলে। ইংল্যান্ড লড়াই করেছে এবং দ্বিতীয় ইনিংসে আমাদের চেয়ে ভালো খেলেছে। এ কথাও ঠিক, দুই দলই ভালো ক্রিকেট খেলেছে।’


ভারত প্রথম ইনিংসে ৪১৬ রান করেছিল। জবাবে ইংল্যান্ড প্রথম ইনিংসে ২৮৪ রানেই অলআউট হয়ে যায়। কিন্তু বড় ব্যবধানে এগিয়ে থেকেও দ্বিতীয় ইনিংসে ম্যাচের নিয়ন্ত্রণ নিতে পারেনি ভারত, গুটিয়ে যায় ২৪৫ রানে। ইংল্যান্ড শেষ ইনিংসে ৩ উইকেটে ৩৭৮ রান তুলে ম্যাচ জিতে নেয়। ৭৬.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে ভারতের দেওয়া ৩৭৮ রানের বিশাল টার্গেটে পৌঁছে যায় ইংল্যান্ড। সেই সঙ্গে ৫ ম্যাচের সিরিজে ২-২ সমতা ফেরায়। বুমরাহর অবশ্য দাবি, সিরিজটা জিততে পারতেন তারাই।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us