You have reached your daily news limit

Please log in to continue


বিতর্কিত কিরিওস ‘টেনিসের জন্য ভালো’

এবারের উইম্বলডনে এরই মধ্যে দুবার জরিমানার শাস্তি পেয়েছেন নিক কিরিওস। তৃতীয় দফায় জরিমানার শাস্তি পাওয়ার খড়্গ ঝুলছে। শুধু এবারের উইম্বলডনেই নয়, কিরিওসের সঙ্গে বিতর্ক যেন কাঁধে কাঁধ মিলিয়ে চলে। বিতর্কিত এই কিরিওসকেই ‘টেনিসের জন্য ভালো’ বলে মনে করেন আগামীকাল শেষ আটে তাঁর প্রতিপক্ষ ক্রিস্তিয়ান গারিন।


বিশ্ব র‍্যাঙ্কিংয়ে ৪০ নম্বরে থাকা অস্ট্রেলিয়ার তারকা কিরিওস প্রথম রাউন্ডের ম্যাচ চলাকালে এক দর্শকের দিকে থুতু ছুড়েছিলেন। এর জন্য তাঁকে ১০ হাজার মার্কিন ডলার জরিমানা করা হয়েছে। এরপর গত শনিবার স্তেফানো সিৎসিফাসকে হারানো ম্যাচে প্রতিপক্ষকে উদ্দেশ্য করে বাজে কথা বলায় জরিমানা করা হয়েছে চার হাজার ডলার।


বিতর্কের জন্ম কিরিওস গতকালও দিয়েছেন। শেষ ষোলোর ম্যাচে ব্র্যান্ডন নাকাশিমাকে হারানোর পর উইম্বলডনের পোশাক–রীতি ভেঙে লাল ক্যাপ পরে কোর্টে সাক্ষাৎকার দিয়েছেন। এটা নিয়ে প্রশ্ন করায় আবার বলেছেন, তাঁর যেটা মন চায়, সেটা করতে ভালোবাসেন। কিন্তু পছন্দের কারণে তৃতীয় দফায় জরিমানা গুনতে হতে পারে তাঁকে।
এত কিছুর পরও কিরিওসকে নিয়ে গারিন বলেছেন, ‘আমি মনে করি, নিক খু্ব ভালো খেলোয়াড়। তার খেলা দেখি আমি। টেনিসের জন্য সে খুব ভালো।’

র‍্যাঙ্কিংয়ে ৪০তম স্থানে থাকলেও এবারের উইম্বলডনে বাছাই খেলোয়াড় নন কিরিওস। এতে একটু অবাকই গারিন, ‘আমি মনে করি, সে বাছাই খেলোয়াড় হতে পারত। কারণ, আমার কাছে সে সেরা খেলোয়াড়দের একজন, ঘাসের কোর্টে তো নিঃসন্দেহে সে অন্যতম সেরা খেলোয়াড়।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন