পি কে হালদারের ৮৮টি ব্যাংক অ্যাকাউন্টের সন্ধান

আজকের পত্রিকা প্রকাশিত: ০৫ জুলাই ২০২২, ১৮:২৯

অর্থ পাচারের অভিযোগে ভারতে গ্রেপ্তার প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদারের প্রায় ৯০টি ব্যাংক অ্যাকাউন্টের সন্ধান পাওয়া গেছে। ভারতের কেন্দ্রীয় আর্থিক দুর্নীতির তদন্তকারী প্রতিষ্ঠান এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট–ইডির গোয়েন্দারা এ তথ্য পেয়েছেন। এদিকে, পি কে হালদার ও তাঁর সহযোগীদের জামিনের আবেদন নাকচ করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।


এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট বা ইডির আইনজীবী অরিজিৎ চক্রবর্তী বিষয়টি নিশ্চিত করেছেন। 


আজ মঙ্গলবার সকালে পি কে হালদার ও তাঁর সহযোগীদের কলকাতার নগর দায়রা আদালতে হাজির করা হলে বিচারক জীবন কুমার সাধু তাঁদের জামিন আবেদন নাকচ করেন। এ সময় আদালত তাঁদের আরও ১৫ দিনের জন্য জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।


গত ২১ জুন তাঁদের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছিলেন বিশেষ সিবিআই আদালত। সরকারপক্ষের বক্তব্য, পি কে এবং তাঁর সঙ্গীদের কাছ থেকে প্রচুর অর্থ ও বেনামি সম্পত্তির সন্ধান পাওয়া গেছে। এখনো তদন্ত চলছে। তাই জামিনের বিরোধিতা করা হয়।


তার আগে গত ১৪ মে বিশেষ অভিযান চালিয়ে ইডি কর্মকর্তারা পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পি কে এবং তাঁর সহযোগীদের বিপুল সম্পত্তির হদিস পান। ওই সময় পি কে হালদারের সঙ্গে তাঁর ভাই প্রাণেশ হালদার, ঘনিষ্ঠ সহযোগী স্বপন মৈত্র, উত্তম মৈত্র, ইমাম হোসেন ওরফে ইমন হালদার ও আমানা সুলতানা ওরফে শর্মী হালদারকে গ্রেপ্তার করা হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us